ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

নির্বাচনে কারচুপির বিচার করবে দেশবাসী : ওসমান ফারুক

প্রকাশিত: ০৮:০১ এএম, ৩০ ডিসেম্বর ২০১৫

বিএনপি নির্বাচনে শেষ পর্যন্ত লড়াই করবে। তবে নির্বাচনে কারচুপির বিচার দেশবাসী করবে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ড. ওসমান ফারুক।  বুধবার দুপুরে নির্বাচন কমিশনে বিএনপির চার সদস্যের প্রতিনিধি দল সাক্ষাৎ শেষে এক বিফ্রিংয়ে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, পৌর নির্বাচনে উচ্চতর কারচুরি হচ্ছে। উচ্চ মাত্রার কারচুপি করে ক্ষমতায় বেশিদিন থাকা যায় না । যেসব জায়গায় ভোটকেন্দ্র দখল করা হয়নি, সেসব জায়গায় ভোটারদের ব্যাপক উপস্থিতি রয়েছে। বিএনপি কিছুতেই ভোট বর্জন করবে না বলেও জানান তিনি।
 
ওসমান ফারুক বলেন, এ পর্যন্ত আমাদের যে পর্যবেক্ষণ, তাতে আওয়ামী লীগের সমর্থকরা ৬০টির বেশি কেন্দ্র দখল করে নিয়েছে। ওই সব ভোটকেন্দ্রে ভোটাররা ভোট দিতে যেতে পারছেন না। যেসব জায়গায় ভোটকেন্দ্র দখল করা হয়েছে, সেখানে প্রশাসনের লোকেরা অসহায় হয়ে পড়েছে।

ওসমান ফারুক আরো বলেন, ‘আমরা ভোট বর্জন করতে এ নির্বাচনে আসিনি। বিএনপি কিছুতেই ভোট বর্জন করবে না। শেষ পর্যন্ত দেখব। শুরুটা ভালো হয়নি। সকালেই এ অবস্থা, এতেই বোঝা যায় পুরো নির্বাচনটা কেমন হবে।’

তিনি অভিযোগ করে বলেন, আমরা আগেই বলেছিলাম, সকাল থেকে রাত পর্যন্ত আমাদের প্রতিনিধিদল ইসিতে থাকবে। কিন্তু সকাল ৮টায় ইসিতে এসে আমরা একমাত্র নির্বাচন কমিশনার মো. শাহনেওয়াজকে ছাড়া আর কাউকে দেখতে পাইনি। এখন পর্যন্ত আর কেউ আসেনি। পরে আমরা তার কক্ষে গিয়ে বসেছি।

বিএনপি নেতা বলেন, তার কাছে অভিযোগ করলে তিনি শক্তভাবে এবং আন্তরিকতার সাথে ব্যবস্থা নেওয়ার চেষ্টা করেছেন। ফোন দিয়েছেন। কিন্তু কতটুকু ব্যবস্থা নিতে পেরেছেন, সেটা বলতে পারছি না।

এইচএস/এএস/এসকেডি/এমএস

আরও পড়ুন