ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

আওয়ামী লীগ অকতৃজ্ঞ দল : আব্বাস

প্রকাশিত: ০৯:৫৭ এএম, ১৯ নভেম্বর ২০১৪

মওলানা ভাসানীর মৃত্যুবার্ষিকী জাতীয়ভাবে পালন না করায় আওয়ামী লীগকে একটি অকতৃজ্ঞ দল বলে আখ্যা দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। বুধবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে মওলানা আবদুল হামিদ খান ভাসানীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে ভাসানী স্মৃতি সংসদ আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগকে `একটি অকতৃজ্ঞ দল` বলে আখ্যা দিয়ে তিনি বলেন, আওয়ামী লীগের জন্য কি ভাসানীর কোনো অবদান ছিল না? ভাসানীর জন্ম না হলে অনেক রাজনৈতিক নেতার জন্ম হত না। অথচ সেই মানুষটির মৃত্যুবার্ষিকী জাতীয়ভাবে পালিত হচ্ছে না।

সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, সরকারের কাছে কত গুলি আছে আমরা তা দেখতে চাই। গুলি বুকে নেওয়ার জন্য আমরা প্রস্তুত আছি। গুলি শেষ হয়ে গেলে আপনারা কী করবেন? তখন হয়তো বিএনপির নেতাকর্মীও শেষ হয়ে যাবে। কিন্তু বাংলাদেশের মানুষ আপনাদের ছাড়বে না। তাই সময় থাকতে স্বৈরাচারের পথ থেকে সরে আসুন।

প্রধানমন্ত্রীর উদ্দেশে বিএনপির এ নেতা বলেন, আগে যা করেছেন, করেছেন। বাংলাদেশের মানুষ অনেক দয়ালু। সব মাফ করে দেবে। দয়া করে আর হিটলারের পাশে নাম লেখাবেন না। কিভাবে স্বৈরাচারের পতন ঘটাতে হয় এদেশের মানুষ জানে।

আয়োজক সংগঠনের সভাপতি জিয়াউল হক মিলুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, বিএনপির যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলু, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. সুকোমল বড়ূয়া প্রমুখ।