ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

গণতন্ত্রে অবিশ্বাসীদের সঙ্গে আপোষ নয়

প্রকাশিত: ০৬:৩১ পিএম, ২১ ডিসেম্বর ২০১৫

আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য সুরঞ্জিত সেন গুপ্ত বলেছেন, যারা স্বাধীনতা, গণতন্ত্র, মুক্তিযুদ্ধের ইতিহাস ও চেনতা বিশ্বাস করে না তাদের সঙ্গে কোন আপোষ নয়। তিনি বলেন, ১৯৭১ সালে যারা স্বাধীনতার বিপক্ষে ও নির্বিচারে মানুষ হত্যা করেছে, এসব মানবতাবিরোধীদের বিচার বাংলার মাটিতে শেষ করা হবে।

সোমবার সন্ধ্যায় কক্সবাজার শহীদ দৌলত ময়দানে মুক্তিযুদ্ধের বিজয় মেলার দ্বিতীয় দিনের আলোচনা সভা ও স্মৃতিচারণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপির নির্বাচনে অংশগ্রহণ প্রসঙ্গে সুরঞ্জিত সেন বলেন, এতোদিন তারা নির্বাচনে আসেননি। অবৈধ সরকার বলে জ্বালাও পোড়াও করে মানুষ হত্যা করেছে। যানবাহন জ্বালিয়ে ও ভাঙচুর করে দেশের ক্ষতি করেছে। এখন তারা নির্বাচনে আসছে।

তিনি বেগম খালেদা জিয়ার তীব্র সমালোচনা করে আওয়ামী লীগের এই নেতা বলেন, নির্বাচনে আসতে হলে রাজাকারদের বাদ দিয়ে আসতে হবে। স্বাধীনতা, মুক্তিযুদ্ধের চেতনা, লাল সবুজের পতাকা বিশ্বাস করতে হবে। তা না হলে নির্বাচনে আসার কোন যোগ্যতা তাদের নেই।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে সংসদ সদস্য মো. আবদুল মজিদ খান বলেন, ২০২১ সালের ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বয়কট করে সবাইকে মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবন্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

কক্সবাজার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট একে আহমদ হোসেনের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন, মুক্তিযুদ্ধের বিজয় মেলার চেয়ারম্যান অ্যাডভোকেট সিরাজুল মোস্তাফা, মহাসচিব ও কক্সবাজার পৌর আওয়ামী লীগ সভাপতি মুজিবুর রহমান চেয়ারম্যান, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট ফরিদুল আলম, জাসদ জেলা সভাপতি নঈমুল হক চৌধুরী টুটুল, যুব মহিলা লীগ নেত্রী আয়েশা সিরাজ প্রমুখ। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন অতিথিসহ নাগরিকরা।

সায়ীদ আলমগীর/জেডএইচ