ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

এলপিজি সিলিন্ডারের মূল্যবৃদ্ধির সুপারিশে লেবার পার্টির প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৬:৩৩ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০২১

১২ কেজির এলপিজি সিলিন্ডারের দাম ৬৫ টাকা বৃদ্ধির সুপারিশ করে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন গঠিত কারিগরি কমিটির সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ লেবার পার্টি।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) দলটির চেয়ারম্যান ডা. মুস্তাফিজুর রহমান ইরান ও ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন ফারুক রহমান এক যৌথ বিবৃতিতে এ প্রতিবাদ জানান।

বিবৃতিতে বলা হয়, ‘সরকারি উদ্যোগে পর্যাপ্ত সিলিন্ডার গ্যাস উৎপাদন না করে সিন্ডিকেট ব্যবসায়ীদের মাধ্যমে লুটেরাদের পকেট ভারী করার সুযোগ করে দিচ্ছে সরকার। যথাযথভাবে গ্যাস উত্তোলন করে সরকারি উদ্যোগে সাশ্রয়ী দামে ঘরে ঘরে গ্যাস সরবরাহ করা সম্ভব। কিন্তু সরকার সেই পথে না হেঁটে, জনগণের স্বার্থের বিপরীতে লুটেরাদের স্বার্থরক্ষার পথে হাঁটছে।’

এতে আরও বলা হয়, ‘যেখানে বড় জাহাজে করে গ্যাস আনা হলে সিলিন্ডার প্রতি ৩০০-৪০০ টাকা কম রাখা সম্ভব, সেখানে আবারও বিইআরসির মাধ্যমে মূল্যবৃদ্ধির ঘোষণা দিয়ে সরকার ব্যবসায়ীদের অনৈতিক ও অতিরিক্ত মুনাফার সুযোগ করে দিচ্ছে।’

‘জনগণের স্বার্থে নয় বরং লুটপাটের স্বার্থে বিদেশ থেকে গ্যাস আমদানি করা হচ্ছে’ মন্তব্য করে এ দুই নেতা বলেন, বছর জুড়ে সাশ্রয়ী ও নির্ধারিত মূল্যে নিরাপদ সিলিন্ডার মানুষের কাছে পৌঁছাতে বিদেশ থেকে এলপিজি আমদানি ও ব্যবসায়ীদের ওপর নির্ভরশীল হয়ে জনগণের স্বার্থরক্ষা করা যাবে না। এজন্য দেশের স্থল ও সমুদ্রভাগের গ্যাস অনুসন্ধান ও উত্তোলন করতে হবে। সরকারি উদ্যোগে সিলিন্ডার গ্যাস উৎপাদন ও সরবরাহ করতে হবে। এসময় এনার্জি রেগুলেটরি কমিশন গঠিত কারিগরি কমিটির দ্বারা এলপিজি সিলিন্ডারের দাম বৃদ্ধির সুপারিশ প্রত্যাহারের আহ্বান জানান তারা।

এসএম/ইউএইচ/এমএস