ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

‘বিশ্বব্যাংক এবং তারা লজ্জা পেয়েছে’

প্রকাশিত: ০৮:৫৭ এএম, ১৫ ডিসেম্বর ২০১৫

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, পদ্মাসেতুর নির্মাণকাজ শুরু হওয়ায় বিশ্বব্যাংক লজ্জা পেয়েছে। লজ্জা পেয়েছেন তারাও, যারা বিশ্বব্যাংককে অর্থায়ন না করতে প্ররোচিত করেছিল।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে আমরা দেশবাসী ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের আয়োজনে ‘সকল ষড়যন্ত্র মোকাবেলা করে স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় দেশবাসী ঐক্যবদ্ধ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দুর্নীতি, ষড়যন্ত্রের কথা বলে পদ্মাসেতুতে অর্থায়ন না করা বিশ্বব্যাংকের ‘ভুল’ ছিল মন্তব্য করে এর জন্য প্রতিষ্ঠানটিকে আনুষ্ঠানিক বিবৃতি দেওয়ার আহ্বান জানান তিনি।

দেশবাসীকে সজাগ হওয়ার আহ্বান জানিয়ে হাছান মাহমুদ বলেন, একদিকে বিএনপি বলছে, সাকা-মুজাহিদের রায় কার্যকরের পর পাকিস্তানের বক্তব্য দেওয়া ঠিক হয়নি। আবার তারাই সাকা চৌধুরীর বিচারের ব্যাপারে প্রশ্ন তুলেছে। এর মাধ্যমে তাদের অবস্থান স্পষ্ট হয়ে গেছে।

আয়োজক সংগঠনের সভাপতি অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম খানের সভাপতিত্বে আলোচনা সভায় এ সময় আরো উপস্থিত ছিলেন অ্যাডভোকেট শামসুল হক টুকু এমপি, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, আওয়ামী লীগের সহ-সম্পাদক বলরাম পোদ্দার প্রমুখ।

এএস/আরএস/পিআর