ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

বৈশ্বিক বিপর্যয় মোকাবিলায় সরকারকে জাফরুল্লাহর পরামর্শ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১১:৩৫ পিএম, ১৪ জুলাই ২০২১

সমাজের বিভিন্ন অসঙ্গতি ও সেবার মানসিকতা নিয়ে সোশ্যাল মিডিয়াসহ বিভিন্ন জায়গায় সরব বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় আইন সম্পাদক ও সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনকে নিয়ে কথা বলেছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। পাশাপাশি তিনি করোনার মতো বৈশ্বিক মহামারি মোকাবিলায় সরকারকে বিভিন্ন পরামর্শ দিয়েছেন।

তিনি বলেন, সরকার জনগণের জন্য টাকা খরচ করছে, তাকে আমি সাধুবাদ জানাই। তবে এই প্রক্রিয়াকে স্বচ্ছ ও জবাবদিহিতার আওতায় আনতে ব্যারিস্টার সুমনের মতো (ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের) পরিচ্ছন্ন মানসিকতায় বিশ্বাসী রাজনৈতিক ব্যক্তিগুলোকে অন্তর্ভুক্ত করতে হবে।

তিনি আরও বলেন, পাশাপাশি দেশের ছাত্রসমাজকে অন্তর্ভুক্ত করতে হবে। আমলাদের ওপর নির্ভরতা কমিয়ে যুবলীগসহ সকল অঙ্গ-সংগঠনকে সরকারি প্রজ্ঞাপন জারি করে কাজে লাগাতে পারলে শেখ হাসিনা সরকার এই বৈশ্বিক বিপর্যয় মোকাবিলা করতে সক্ষম হবে।

চ্যানেল আইয়ের টু দ্য পয়েন্ট অনুষ্ঠানে তিনি এসব পরামর্শ দেন। বুধবার (১৪ জুলাই) রাতে জাগো নিউজকে এমন পরামর্শ দেয়ার বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, হ্যাঁ, আমি এমন কথা বলেছি। দেশের কোনো দুর্যোগ মোকাবিলায় শুধু আমলাদের ওপর নির্ভর করলে হবে না, সুমনের মতো স্বচ্ছ লোক, সরকারি দল থেকে বাছাই করা ব্যক্তি এবং ছাত্রদের পাশাপাশি বিরোধী দলের লোকদেরও সম্পৃক্ত করতে হবে।

এফএইচ/এআরএ