ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

আইভীর প্রশংসায় রিজভী

প্রকাশিত: ০২:১২ পিএম, ০৯ ডিসেম্বর ২০১৫

কারামুক্ত হয়েই স্ত্রী আঞ্জুমান আরা আইভীর প্রশংসা করে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন,  স্ত্রীর ত্যাগ স্বীকারে আমি মুগ্ধ। মহিলা দলের নেত্রীদের উদ্দেশ্য করে তিনি বলেন, পেটে গুলি লাগার কারণে আমার খাবার খেতে সমস্যা হয়। এই কথা আপনারা সবাই জানে। তাই দীর্ঘ ১০ মাস ৮ দিন কারাগারে থাকার কারণে আমার খাবার খেতে সমস্যা হত।

তবে আমার স্ত্রী প্রতি সপ্তাহে কারাগারে আমার জন্য মাছ রান্না করে নিয়ে যেত। আর তখন আমি তাকে বলতাম আমার জন্য কিছু বই নিয়ে এসো। যে বইগুলো খুজে পেতে তার অনেক কষ্ট হত। এর সঙ্গে আমার পছন্দের খাবারও রান্না করতে বলতাম। কিন্তু আমার কাজগুলো করতে কষ্ট হলেও আইভী কখনো বিরক্তবোধ প্রকাশ করেনি।

বুধবার বিকেলে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মহিলা দল আয়োজিত ‘বেগম রোকেয়ার জন্ম ও মৃত্যু বার্ষিকী উপলক্ষে’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

বিএনপির দফতরের দায়িত্বপ্রাপ্ত নেতা রিজভী বলেন, শেখ হাসিনা একজন নারী প্রধানমন্ত্রী হয়েও দেশের নারী প্রগতিকে পিছিয়ে নিয়ে যাচ্ছেন। তবে এরপরএ নারীরা তাদের অধিকার আন্দোলনের মধ্যে দিয়ে এগিয়ে যাবে।

কারাগারে ছাত্রদলের এক কর্মীর বান্ধবীর সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের ব্যবহার প্রসঙ্গে তিনি বলেন, প্রধানমন্ত্রীর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য নারীর উপর নির্যাতনের হুমকি দেখিয়ে ১৬৪ ধারা জারি করে। এই ঘটনা অত্যান্ত দুঃখজনক।

এর আগে বিকেল ৩ টা ২০ মিনিটে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে উপস্থিত হন রিজভী। এসময় দলের নেতাকর্মীরা রিজভীর আগমনের সঙ্গে সঙ্গে তাকে ফুলের শুভেচ্ছা জানিয়ে বিভিন্ন শ্লোগান দেন। পরে দলীয় কার্যালয়ের তৃতীয় তলায় নিজের কক্ষে অবস্থান করেন তিনি।

উল্লেখ, গত ৩১ জানুয়ারি রাজধানীর ববারিধারা থেকে রিজভীকে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা। এর আগে ৩ জানুয়ারি রিজভী অসুস্থ হয়ে পড়লে পুলিশ তাকে বসুন্ধারা অ্যাপোলো হাসপাতালে নিয়ে যান। এরপর ৭ ডিসেম্বর রিজভী কারামুক্ত হন।

এদিকে, মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে মহিলা দল আয়োজিত ‘বেগম রোকেয়ার জন্ম ও মৃত্যু বার্ষিকী উপলক্ষে’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বিএনপির ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমানের নাম উল্লেখ করা হয়। দীর্ঘ ১০ মাস পর কার্যালয়ে আসার কারণে পরে প্রধান অতিথি হিসাবে রুহুল কবির রিজভীর নাম ঘোষণা করেন বিএনপির আন্তুর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন।

আয়োজক সংগঠনের সহ-সভাপতি লায়লা বেগমের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জহামান রিপন, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, মহিলা নেত্রী বিলকিস ইসলামসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

এমএম/এএইচ/এমএস

আরও পড়ুন