ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

শেরপুর জেলা জাসদের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

প্রকাশিত: ০৩:৫৩ এএম, ০৫ ডিসেম্বর ২০১৫

দীর্ঘ পাঁচ বছর পর শেরপুর জেলা জাসদের দ্বি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল শুক্রবার মধ্যরাতে নতুন কমিটি গঠনের মধ্য দিয়ে শেষ হয়েছে। পৌর টাউন হল অডিটোরিয়ামে দ্বিতীয় অধিবেশনে রাত সাড়ে ১২টায় উপস্থিত কাউন্সিলরদের প্রস্তাব ও সমর্থনের মাধ্যমে মনিরুল ইসলাম লিটনকে পুনরায় সভাপতি এবং বিপ্লব দে লবকে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত করা হয়।

একই সঙ্গে আগামী দুই বছরের জন্য জেলা জাসদের ৫৬ সদস্য বিশিষ্ট কার্যনিবাহী কমিটিও ঘোষণা করা হয়। জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শওকত রায়হান কাউন্সিল অধিবেশনটি পরিচালনা করেন।

এর আগে শহরের চকবাজার কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে অনুষ্ঠিত দ্বি-বার্ষিক সম্মেলনের প্রথম অধিবেশনে প্রধান অতিথির বক্তব্য রাখেন জাসদ কেন্দ্রীয় কমিটির সভাপতি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি তার বক্তব্যে দেশ থেকে রাজনীতির জঞ্জাল সরাতে বর্তমান মহাজোট সরকারকে আরও আট বছর ক্ষমতায় থাকার সুযোগ দেয়ার আহ্বান জানান।

তিনি বলেন, যুদ্ধাপরাধী-মৌলবাদ, জঙ্গিবাদ-ধর্মান্ধতা, সাম্প্রদায়িক শক্তি স্বাধীনতা পরবর্তী সময়ে ২৬ বছর দেশ শাসন করে রাজনীতির যে জঞ্জাল তৈরি করেছে, তা পরিস্কারে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে আরও আট বছর ক্ষমতায় রাখতে হবে।

তথ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নের পথে, গণতন্ত্রের পথে এগিয়ে যাচ্ছে। সে উন্নয়ন ও গণতন্ত্রকে অব্যাহত রাখার জন্য সকল দেশপ্রেমিক দল ও মানুষকে ঐক্যবদ্ধ থাকতে হবে। জঙ্গিবাদ, মৌলবাদ নির্মূলে যেমন মহাজোটের প্রয়োজন, তেমনি দেশে কৃষক-শ্রমিক, মেহনতি মানুষের ভাগ্যোন্নোয়নে সমাজতন্ত্রের প্রয়োজন।

তিনি বলেন, ১৯৭৩ থেকে ১৯৭৫ এর পূর্ব পর্যন্ত রাজনৈতিক কারণে জাসদ আওয়ামী লীগের বিরোধিতা করেছে। পরবর্তীতে রাজনৈতিক কারণেই আওয়ামী লীগের সঙ্গে মহাজোট গড়েছে। বর্তমান সরকার একদিকে যেমন দেশের উন্নয়নের জন্য কাজ করছে। তেমনি দেশ থেকে সাম্প্রদায়িকতা, ধর্মান্ধতা, মৌলবাদ, লিঙ্গবৈষম্য নির্মূলের জন্য দৃঢ় প্রতিজ্ঞ।

Sherpur

মন্ত্রী বলেন, যুদ্ধাপরাধের বিচার শুরু হয়েছে। শেরপুরের কুলাঙ্গার কামারুজ্জামানের ফাঁসির মধ্য দিয়ে শেরপুরের মাটি কলঙ্কমুক্ত হয়েছে। তিনি গণতন্ত্রের মুখোশ পড়ে বেগম খালেদা জিয়া জামায়াত-শিবির রক্ষায় আবার রাজনৈতিক অঙ্গনে সরব হয়েছেন বলে মন্তব্য করেন। তিনি এ আগুনসন্ত্রাসী নেত্রীর কর্মকাণ্ডের প্রতি নজর রাখার জন্য জাসদ কর্মীদের সতর্ক করেন। তিনি বলেন, জাসদ নেতার দল নয়, কর্মীর দল। ক্ষমতায় যাওয়া বা থাকা তাদের লক্ষ্য নয়, দেশ ও মেহনতি জনতার উন্নয়ণই তাদের লক্ষ্য।  

শুক্রবার বিকেল পৌনে ৫টায় স্থানীয় শহীদ মিনার প্রাঙ্গনে জাতীয় সংগীত পরিবেশন, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলণের মধ্য দিয়ে দ্বি-বার্ষিক সম্মেলন শুরু হয়। সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জাসদ স্থায়ী কমিটির সদস্য শিরিন আখতার।

শেরপুর জেলা জাসদ সভাপতি মনিরুল ইসলাম লিটনের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক ইকবাল হোসেন খান, নাজমূল হক প্রধান এমপি, অধ্যাপক মোখলেছুর রহমান মুক্তাদির, কৃষিবিদ আব্দুস সাত্তার, শফিউদ্দিন মোল্লা, ওবায়দুর রহমান চুন্নু প্রমুখ বক্তব্য রাখেন।

জাসদ জেলা কামটির সাধারণ সম্পাদক মুকসেদুর রহমান লাবুর সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলনে স্থানীয় নেতৃবৃন্দের মধ্যে ছামিদুল ইসলাম, লাল মোহাম্মদ কিবরিয়া, জাহাঙ্গীর আলম তালুকদার, হারুনুর রশিদ, খলিলুর রহমান, আসাদুজ্জামান লায়ন, টুকন সাহা প্রমুখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

হাকিম বাবুল/এমজেড/এমএস