ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

পাকিস্তান থেকে হাইকমিশনার সরিয়ে আনতে হবে

প্রকাশিত: ০২:৩৮ পিএম, ০৪ ডিসেম্বর ২০১৫

যুদ্ধাপরাধ ইস্যুতে পাকিস্তানের সমালোচনা করে আওয়ামী লীগের উপদেষ্টাপরিষদ সদস্য সুরঞ্জিত সেন গুপ্ত বলেছেন, পাকিস্তান থেকে বাংলাদেশের হাইকমিশনার সরিয়ে আনতে হবে। শুক্রবার রাজধানীর কাকরাইলে ইন্সটিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমির আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

সুরঞ্জিত বলেন, দেশের মানুষ অনেক দিন ধরে ধানের শীষ দেখে না। ধানের শীষের কথা মানুষ ভুলে গেছে। এইবার পৌর নির্বাচন দলীয় প্রতীকে হওয়ায় দেশের জনগণ ধানের শীষ দেখতে পাবে।

সাবেক এই মন্ত্রী বলেন, নির্বাচন কমিশন নির্বাচন করে, সরকার করে না। নির্বাচন কমিশন আমাদের কথাও শোনে না। আমার মনে হয় ভাল নির্বাচন হবে। জাতীয় নির্বাচনের আলোকেই পৌর নির্বাচন হবে।

মন্ত্রী-এমপিদের পৌর নির্বাচনে দলের পক্ষে প্রচার-প্রচারণার সুযোগের দাবি জানিয়ে তিনি বলেন, বেশির ভাগ দলের প্রধানরাই এমপি মন্ত্রী। তাছাড়া বেগম খালেদা জিয়ারও একটা স্ট্যাটাস আছে। ইনু তো গুরুত্বপূর্ণ ব্যক্তি বিটিভির মালিকই। মেনন সাহেবেরও একটা দল আছে। এরশাদ সাহেবেরও কিছু একটা আছে। তাই এগুলো বিবেচনা করে একটা লেভেল প্লেইং ফিল্ড আনতে হবে।

সংগঠনের সাধারণ সম্পদক হুমায়ুন কবির মিজির সভাপতিত্বে এতে আরো উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ফয়েজ উদ্দিন মিয়া, সাম্যবাদী দলের কেন্দ্রীয় নেতা হারুন চৌধুরী।

এএসএস/এসএইচএস/পিআর