ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

বাকিরাও ফাঁসিতে ঝুলবেন : নজরুল

প্রকাশিত: ১২:১৯ পিএম, ০১ ডিসেম্বর ২০১৫

মানবতাবিরোধী অপরাধের মামলায় যারা অপেক্ষমাণ রয়েছেন তারাও ফাঁসিতে ঝুলবেন বলে মন্তব্য করেছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী নজরুল ইসলাম বীর প্রতীক।

মঙ্গলবার বিকেলে শাহবাগে জাতীয় যাদুঘরের সামনে আয়োজিত মুক্তিযোদ্ধা সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

১ ডিসেম্বর মুক্তিযোদ্ধা দিবস উপলক্ষে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে সমাবেশটির আয়োজন করে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল।

পানিসম্পদ প্রতিমন্ত্রী বলেন, আল বদর-রাজকার ও মানবতাবিরোধীদের বিচার শুরু হয়েছে। হাই প্রোফাইল অনেকের বিচার ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে। আর যারা অপেক্ষমাণ রয়েছে তাদেরকেও ফাঁসিতে ঝুলানো হবে। পাশাপাশি যারা এই অপরাধের সঙ্গে সম্পৃক্ত রয়েছেন তাদেরকেও বিচারের আওতায় আনা হবে।

অপ্রতিরোধ্য গতিতে দেশ এগিয়ে চলছে উল্লেখ করে নজরুল ইসলাম বলেন, মুক্তিযুদ্ধ না হলে আমরা এই অবস্থানে আসতে পারতাম না। তবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বেঁচে থাকলে ১৯৮০ সালেই বর্তমান অবস্থার মধ্যে আমরা থাকতে পারতাম।

শেখ হাসিনার সঠিক ও বলিষ্ঠ নেতৃত্বের কারণে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হওয়া থেকে শুরু করে সব দিকেই উন্নয়্ন করা সম্ভব হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

আয়োজক সংগঠনের সভাপতি মেজর জেনারেল (অব.) হেলাল মোর্শেদ খান বীর বিক্রমের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ খ ম মোজাম্মেল হক, নৌ পরিবহনমন্ত্রী মো. শাহজাহান খান প্রমুখ।

এমএম/একে/পিআর