ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

বিএনপি-জামায়াত ষড়যন্ত্রে লিপ্ত : কামরুল ইসলাম

প্রকাশিত: ১২:৩৬ পিএম, ১১ নভেম্বর ২০১৪

বিএনপি-জামায়াত দেশকে পাকিস্তানের মতো অকার্যকর রাষ্ট্রে পরিনিত করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী এবং ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এ্যাডভোকেট কামরুল ইসলাম। মঙ্গলবার সকালে রাজধানীর শাহবাগস্থ জাতীয় জাদুঘরে ইস্ট বেঙ্গল রেজিমেন্টের প্রতিষ্ঠাতা মেজর আব্দুল গণি’র ৫৮ তম মুত্যু দিবস উপলক্ষ্যে আয়োজিত আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান যুক্তরাজ্যের লন্ডনে বসে বাক সন্ত্রাসের মাধ্যমে পরিকল্পিতভাবে এ ষড়যন্ত্র করছে। একাত্তরের মহান মুক্তিযুদ্ধের মতো ঐক্যবদ্ধ হয়ে এই অপশক্তির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

এডভোকেট কামরুল বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ১৯৭৫ সালের ১৫ আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান সপরিবারে নিহত হওয়ার পর যেভাবে বিপরীতমুখী অবস্থান নিয়েছেন তা দেখে মনে হয় তিনি প্রকৃত মুক্তিযোদ্ধা ছিলেন না।

তিনি বলেন, জিয়াউর রহমান যাদের বিরুদ্ধে মুক্তিযুদ্ধ করলেন তাদের সাথে তার এত তাড়াতাড়ি আপোষ নানা প্রশ্নের জম্ম দেয়। তাই ১৯৭৫ সালের পরবর্তী তার ভূমিকায় বুঝা যায় সে প্রকৃত মুক্তিযোদ্ধ ছিল না। পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের এজেন্ট হিসেবে তিনি মুক্তিযুদ্ধে অংশ গ্রহন করেছিলেন।

তিনি আরও বলেন, জিয়ার এ ধরনের কর্মকাণ্ডের জন্য তার বীরউত্তম খেতাব কেড়ে নেয়া উচিত।

আছিয়া আলী ফাউন্ডেশনের চেয়ারম্যান ও ক্যান্সার বিশেষঞ্জ ডা. এম এ হাশেমের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য সুজিত রায় নন্দী, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পরিচালক (এমসিএইচ-সার্ভিসেস) ডা. মোহাম্মদ শরীফ।