ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

সোমবার জামায়াতের হরতাল

প্রকাশিত: ০৭:৩৯ পিএম, ২১ নভেম্বর ২০১৫

মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ফাঁসি রায় কার্যকর করা প্রতিবাদে ২৩ নভেম্বর সোমবার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে জামায়াত ইসলামী। দলটির ভারপ্রাপ্ত আমীর মকবুল আহমাদ এক বিবৃতিতে এ কর্মসূচি ঘোষণা করেন। একই সঙ্গে রোববার গায়েবানা জানাজা ও দোয়ার ঘোষণা করেন তিনি।

বিবৃতিতে তিনি বলেন, চারদলীয় জোট সরকারের সমাজকল্যাণ মন্ত্রী হিসেবে তিনি যে দক্ষতা ও সততার পরিচয় দিয়েছেন তা দেশের জনগণ কখনো ভুলবে না। ইসলামী আন্দোলনের একজন শীর্ষস্থানীয় নেতা হিসেবে দেশের জনগণের কাছে ইসলামের সুমহান আদর্শের দাওয়াত পৌঁছিয়ে দেয়ার জন্য রাত-দিন পরিশ্রম করেছেন তিনি। বর্তমান স্বৈরাচারী জালেম সরকার এ রকম একজন সৎ, আল্লাহভীরু ও যোগ্য জাতীয় নেতাকে ফাঁসিতে ঝুলিয়ে হত্যা করায় জাতি গভীরভাবে শোকাহত ও ক্ষুব্ধ।

তিনি  আরো বলেন, মুজাহিদকে ন্যায়বিচার থেকে বঞ্চিত করা হয়েছে। তিনি রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়েছেন। জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে মুজাহিদের সঙ্গে যে তামাশা করা হয়েছে এবং মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে তা অত্যন্ত নিন্দনীয়। তিনি মহামান্য রাষ্ট্রপতির নিকট প্রাণভিক্ষা চেয়েছেন বলে যে মিথ্যা প্রচারণা চালানো হয়েছে তাতে দেশবাসী ক্ষুব্ধ।

দলটির ভারপ্রাপ্ত আমীর বলেন, মুজাহিদের সঙ্গে তার পরিবারের সদস্যরা শেষ সাক্ষাত করে কারাগার থেকে বেরিয়ে এসে সুস্পষ্টভাবে বলেছেন যে, তিনি রাষ্ট্রপতির নিকট দোষ স্বীকার করেননি, ক্ষমা প্রার্থনা করেননি এবং প্রাণভিক্ষাও চাননি।

উল্লেখ্য, শনিবার দিবাগত রাত ১২টা ৫৫ মিনিটে মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ফাঁসি কার্যকর করা হয়। একই সময়ে মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর ফাঁসিও কার্যকর করা হয়েছে।


এএম/এএইচ/বিএ/আরআইপি

আরও পড়ুন