ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

জামায়াতের সকাল-সন্ধ্যা হরতাল শুরু

প্রকাশিত: ১২:৩২ এএম, ১৯ নভেম্বর ২০১৫

জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের মানবতাবিরোধী অপরাধে  মৃত্যুদণ্ডাদেশের রিভিউ আবেদন খারিজের প্রতিবাদে ডাকা সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল শুরু হয়েছে আজ (বৃহস্পতিবার) সকাল ৬টায়। এ হরতাল চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

বুধবার জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ এক বিবৃতিতে এ হরতালের আহ্বান জানান। বিবৃতিতে তিনি বলেন, জামায়াতকে নেতৃত্বশূন্য করার জন্য সরকার নেতৃবৃন্দের বিরুদ্ধে পরিকল্পিতভাবে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করে বিচারের নামে প্রহসনের আয়োজন করেছে। সরকারি ষড়যন্ত্রের শিকার হয়েছেন আলী আহসান মোহাম্মদ মুজাহিদ।

রায় পরবর্তী এক জটিকা মিছিল সমাবেশে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরীর সহকারী সেক্রেটারি মুহাম্মদ সেলিম উদ্দীন বলেছেন, সরকার রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতেই একের পর এক তাদের নেতাদের হত্যার ষড়যন্ত্রে মেতে উঠেছে। সে ষড়যন্ত্রের ধারাবাহিকতায় সেক্রেটারি জেনারেল ও সাবেক সফল মন্ত্রী আলী আহসান মোহাম্মদ মুজাহিদকে হত্যা করার ষড়যন্ত্র চলছে। কিন্তু জনগণ সরকারের সে ষড়যন্ত্র মেনে নেবে না।

হরতাল আহ্বানের বিবৃতিতে দলটির ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ হরতাল পালনের জন্য সবাইকে আহ্বান জানিয়েছেন। অপরদিকে আজকের এ হরতাল প্রতিহতের ঘোষণা দিয়েছে শাহবাগের গণজাগরণ মঞ্চ।

আইনশৃঙ্খলা বাহিনী সূত্রে জানা যায়, হরতালকে কেন্দ্র করে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবেলায় রাজধানীতে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশের পাশাপাশি বিজিবিও টহল দেবে।

এএম/বিএ

আরও পড়ুন