ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

সরকারের নীতি ভয়ংকর পরিস্থিতি সৃষ্টি করবে : মওদুদ

প্রকাশিত: ১১:৫০ এএম, ১৪ নভেম্বর ২০১৫

জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ নির্মূল না করে বিরোধী দলের নেতাকর্মীদের ধরপাকড়ের যে নীতি সরকার গ্রহণ করেছে তা পরবর্তীতে ভয়ংকর পরিস্থিতি সৃষ্টি করবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ।

শনিবার সন্ধ্যায় রমনাস্থ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে বিএনপি আয়োজিত জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

মওদুদ আহমেদ বলেন, মিডিয়ার মাধ্যমে মিথ্যা প্রপাগাণ্ডা ছড়িয়ে বিএনপিকে জঙ্গি বানানোর চেষ্টা করছে সরকার। বিএনপির ভাবমূর্তি নষ্ট করার ষড়যন্ত্র চলছে। দলের হাজার হাজার নেতাকর্মীকে গ্রেফতার করা হচ্ছে। সরকারের এসব নীতি ভবিষ্যতে ভয়ংকর পরিস্থিতি সৃষ্টি করবে।

তিনি আরো বলেন, গণতান্ত্রিক শক্তি নিশ্চিহ্ন করার চিন্তা করলে জঙ্গিরা মাথাচাড়া দিয়ে উঠবে। বর্তমানে দেশে বিদেশি হত্যাকাণ্ডসহ সব নৈরাজ্যকর পরিস্থিতির জন্য সরকার দায়ী।

বিএনপির এই প্রবীণ নেতা আরো বলেন, দুরভিসন্ধি করে সরকার ভয়ংকর পথ বেঁচে নিয়েছে। এসব ভয়ংকর পথ বর্জন করার জন্য তিনি সরকারের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, সন্ত্রাস জঙ্গিবাদ দমনের একটাই পথ তা হলো গণতন্ত্র ফিরিয়ে আনা। সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে দুটি পথ রয়েছে। এক, সুষ্ঠু অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে গণতন্ত্র ফিরিয়ে আনা। দুই, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন করা।

বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য আরো বলেন, জিয়াউর রহমান যে গণতন্ত্র ফিরিয়ে এনেছিলেন, সে গণতন্ত্র আমরা হারিয়ে ফেলেছি। জিয়াউর রহমানের আদর্শে উদ্বুদ্ধ হয়ে সেই গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।

এতে আরো বক্তব্য রাখেন, দলের স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান প্রমুখ।

এমএম/এএইচ/একে/আরআইপি