ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

তারেকের বিরুদ্ধে পরোয়ানা : দ্বিতীয় দিনের মতো ছাত্রদলের বিক্ষোভ

প্রকাশিত: ০৪:২৮ পিএম, ১১ নভেম্বর ২০১৫

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা বাতিলের দাবিতে দেশব্যাপি দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ করেছে জাতীয়তাবাদী ছাত্রদল। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দেশের বেশ কয়েকটি স্থানে বিক্ষোভ করে সংগঠনটি।

সকাল সাড়ে ১০টায় রাজধানীর লক্ষ্মীবাজারে বিক্ষোভ করে কবি নজরুল কলেজ ছাত্রদল। মহানগর দক্ষিণ ছাত্রদলের যুগ্ম সম্পাদক ও কলেজ ছাত্রদলের সভাপতি জহির উদ্দিন তুহিনের নেতৃত্বে মিছিলে উপস্থিত ছিলেন কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন মিন্টু, সাংগঠনিক সম্পাদক আরিফ হোসেন আরিফ প্রমুখ।

সকাল সাড়ে ১০টায় মেডিকেলের বালুর মাঠ থেকে শুরু হয়ে খালিফা ঘাট পর্যন্ত মিছিল করে কামরাঙ্গীরচর থানা ছাত্রদল। মিছিলে নেতৃত্ব দেন কামরাঙ্গীরচর থানা ছাত্রদলের সভাপতি এম এ গাফফার, সাধারণ সম্পাদক সোহেল আরমান প্রমুখ।

"
শাহজাহানপুর থানা ছাত্রদলের মিছিলে নেতৃত্ব দেন বৃহত্তর মতিঝিল থানা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন মানিক ও ১২নং ওয়ার্ড ছাত্রদলের সভাপতি আল আমিন। মিছিলটি মৌচাক থেকে মালিবাগ রেলগেটে গিয়ে শেষ হয়। মিছিলে আরো উপস্থিত ছিলেন মো. জসিম, মো. হাসিব, মো. আসাদ, মো. নাঈম, অবিন, মো. আরিফ, শামিম, আনিস ও শাওন।

দিনাজপুর জেলা ছাত্রদলের সদস্য সচিব মুকসেদুল ইসলাম টুটলের নেতৃত্বে বিক্ষোভ মিছিল হয়েছে। রংপুর কারমাইকেল বিশ্ববিদ্যালয় কলেজে রবিউল ইসলামের নেতৃত্বে বিক্ষোভ মিছিল করে ছাত্রদল। রংপুর সরকারি কলেজে ইমরান খান সুজনের নেতৃত্বে বিক্ষোভ মিছিল হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন মাসুম, মামুন, বাবু, জাহিদ, মজন, সাগর ও নাঈম।

এছাড়া মিছিল করেছে নারায়ণগঞ্জ, রংপুর, সুনামগঞ্জ, কিশোরগঞ্জ, চট্টগ্রাম উত্তর, মতলব উত্তর ও দক্ষিণ, চট্টগ্রামের মহেষপুর, চকরিয়া বিশ্ববিদ্যালয় কলেজ, নরসিংদী রায়পুর উপজেলা, কিশোরগঞ্জের গুরুদয়াল কলেজ, সিলেটের দক্ষিণ সুরমা উপজেলা, নওগাঁও সরকারি বিশ্ববিদ‌্যালয় কলেজ ছাত্রদল।

"
এদিকে, অপর এক বিবৃতিতে জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের ভারপ্রাপ্ত সভাপতি মামুনুর রশিদ মামুন ও সাধারণ সম্পাদক মো. আকরামুল হাসান ছাত্রদল ঘোষিত কর্মসূচি পালন করায় সবাইকে অভিনন্দন জানিয়েছেন। এবং আগামীতেও সবাইকে সর্বাত্মকভাবে কর্মসূচী পালনের আহ্বান জানান।

এমএইচ/বিএ