ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

সরকার বললে বিরোধীদলের সবাই কারাগারে যাবে

প্রকাশিত: ০৯:৫৫ এএম, ১০ নভেম্বর ২০১৫

সরকার যদি মনে করে দেশে বিরোধী দল থাকবে না। সবাইকে কারাগারে রাখবেন। তাহলে ঢালাওভাবে আদেশ দিলে  বিরোধী দলের সকল নেতাকর্মী কারাগারে গিয়ে হাজির হবেন। মঙ্গলবার দুপুরে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন তার কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

তিনি বলেল, যেভাবে অবিচার, জুলুম ও নির্যাতন চালানো হচ্ছে তা চলতে পারে না। আদালতকে ব্যবহার করে সরকার ও পুলিশ বিরোধী দলের নেতাকর্মীদের উপর নির্যাতন চালাচ্ছে। আদালতে জামিন হওয়ার পরও নতুন নতুন মামলায় তাদের গ্রেফতার দেখানো হচ্ছে।

প্রবীণ এ আইনজীবী বলেন, গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র প্রফেসর এম এ মান্নানকে একটি মামলায় গত জানুয়ারি মাসে গ্রেফতার করা হয়। ওই মামলায় তাকে জামিন দেওয়ার পর এ পর্যন্ত ১৬টি মামলায় তাকে নতুন করে গ্রেফতার দেখানো হয়। আদালতে জামিন নেওয়ার পর তিনি মুক্তি পাবেন বলে আশা করেন। কিন্তু মুক্তি পাওয়ার ঠিক আগ মুহূর্তে ম্যাজিস্ট্রেটের অনুমতি নিয়ে তাকে পুনরায় গ্রেফতার দেখানো হয়। সরকার যদি মনে করে তাকে মুক্তি না দিয়ে কারাগারে রাখবে, তাহলে আগেই ঢালাওভাবে আদেশ দিয়ে দিতে পারে। এতে করে আসামিও মানসিকভাবে স্থির থাকতে পারেন যে, তিনি কারাগারে জীবন যাপন করবেন।

খন্দকার মাহবুব আরো বলেন, প্রফেসর মান্নান বিপুল ভোটে নির্বাচিত মেয়র। মামলা দিয়ে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। তিনি আশা করছিলেন মুক্তির পর বিদেশে চিকিৎসা নেবেন। তবে নতুন মামলায় তাকে গ্রেফতার দেখানোয় তিনি হতাশ হয়ে পড়েছেন। এছাড়া অসুস্থ থাকায় তিনি চিকিৎসাও নিতে পারছেন না।

এফএইচ/এসএইচএস/এএইচ/পিআর