ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

সংলাপ মানে কেবল নির্বাচনী আলোচনা নয় : নোমান

প্রকাশিত: ০৭:১৮ এএম, ০৯ নভেম্বর ২০১৫

বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন সংলাপ মানে কেবলমাত্র নির্বাচন নিয়ে আলোচনা নয়। জাতীয় ঐক্য প্রতিষ্ঠায় সংলাপের মাধ্যমে বর্তমান সংকট নিয়ে আলোচনা হতে পারে।

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে কৃষকদল এ আলোচনা সভার আয়োজন করে।

নোমান বলেন, প্রধানমন্ত্রী বলেছেন দেশ নিয়ে আন্তর্জাতিক ষড়যন্ত্র হচ্ছে। এই ষড়যন্ত্র সবাই মিলে প্রতিহত করতে হবে। তাই জাতীয় ঐক্য প্রতিষ্ঠায় সংলাপে বসতে হবে।

তিনি বলেন, বিএনপিকে ক্ষমতায় বসানোর জন্য আমরা সংলাপের আহ্বান করছি না। বিচ্ছিন্নভাবে যারা দেশে সন্ত্রাস করছে এদের বিরুদ্ধে প্রতিরোধ গড়তে হলে জাতীয় ঐক্য প্রতিষ্ঠা করতে হবে।

প্রধানমন্ত্রীর বক্তব্যে আতঙ্কিত হয়েছেন জানিয়ে বিএনপির এই নেতা বলেন, প্রধানমন্ত্রী বলছেন আই এস নেই আবার তার মন্ত্রী এমপিরা বলছেন আইএস আছে। আইএস দেশ ধ্বংসের চক্রান্ত করবে তা হবে না। এজন্য প্রয়োজন জাতীয় ঐক্য প্রতিষ্ঠা করা। জাতীয় ঐক্য ছাড়া জাতি তার লক্ষে পৌছতে পারবে না বলেও মন্তব্য করেন তিনি।

তিনি আরো বলেন, ৭ নভেম্বর পরাজিত হলে ৭১ সালের মুক্তিযুদ্ধও পরাজিত হতো উল্লেখ করে তিনি বলেন, ৭ নভেম্বর মুক্তিযুদ্ধের বিজয় সুনিশ্চিত করেছে। ৭ নভেম্বরের কারণে বহুদলীয় গণতন্ত্র ও আধুনিক রাষ্ট্রে সফল নায়ক জিয়াউর রহমানকে আমরা পেয়েছি।

এমএম/এআরএস/পিআর