ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

রাজনীতিতে আসলে জানিয়ে আসবো : আহমেদ কামাল

প্রকাশিত: ১১:০৫ এএম, ০৪ নভেম্বর ২০১৫

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ছোট ভাই আহমেদ কামাল বলেছেন, বর্তমান সরকার যে গণতন্ত্রের কথা বলছে সেটা গণতন্ত্র নয়। দেশে এখন এক নায়কতন্ত্র চলছে। এই নাজুক পরিস্থিতিতে দেশের মঙ্গলের জন্য সঠিক ও সুষ্ঠু ধারার রাজনীতি ফিরিয়ে আনতে সবাইকে এগিয়ে আসতে হবে।

বুধবার বিকেল ৪টায় রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে আয়োজিত শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানসহ মৃত পিতা-মাতা ও পরিবার বর্গের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিলে এসব কথা বলেন তিনি।

রাজনীতির মাঠে সক্রিয় হলে সবাইকে জানিয়েই আসবেন বলেও জানান আহমেদ কামাল।

লিখিত বক্তব্যে তিনি বলেন, এটা আমার একান্তই মিলাদ মাহফিল। এটাকে অন্যভাবে না দেখার জন্য আমি সকলকে অনুরোধ করছি। তবে যদি কোনো দিন রাজনীতে আসি আপনাদের সবাইকে জানিয়ে আসবো।

জিয়াউর রহমানের ছোট ভাই বলেন, মিলাদ মাহফিল আয়োজন করার পেছনে ছোট একটা তাগিদ বোধ করছিলাম। আপনারা জানেন কিছুদিন আগে হঠাৎ করে আমি অসুস্থ হয়ে হাসপাতালে ছিলাম। কিন্তু সমগ্র দেশবাসী ও আপনাদের দোয়ায় এবং আল্লাহ পাকের ইচ্ছায় সুস্থ হয়ে ফিরে এসেছি।

আহমেদ কামাল বলেন, সুস্থ হওয়ার পর থেকেই আমার মরহুম পিতা মনছুর রহমান, মাতা জাহানারা খাতুন ও ভাইদের এবং পরিবার বর্গের আত্মার মাগফিরাতের জন্য দোয়া মাহফিল আয়োজন করার তাগিদ বোধ করছিলাম। সেই তাগিদ বোধ থেকেই এই মাহফিলের আয়োজন করা হয়েছে।

এদিকে অনুষ্ঠানস্থল ঘুরে দেখা গেছে, দোয়া মাহফিলকে ঘিরে দুপুরের পর থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। আইন শৃঙ্খলা বাহিনীকে অনুষ্ঠানের শুরু থেকে শেষ পর্যন্ত সতর্ক অবস্থানে থাকতে দেখা গেছে।

তবে এই দোয়া মাহফিলকে ঘিরে নতুন দল তৈরি করাসহ নানা গুঞ্জন শোনা গেলেও বাস্তবে সেরকম কোনো কিছুই লক্ষ্য করা যায়নি। এমনকি বিএনপির অনেক নেতা এই আয়োজনে অংশ নিচ্ছেন এরকম কথা শোনা গেলেও মিলাদ মাহফিলে বিএনপির কোনো নেতার উপস্থিতি লক্ষ্য করা যায়নি।

এমএম/একে/পিআর