ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

তারেকের সঙ্গে বিএনপি নেতাদের স্নায়ুযুদ্ধ চলছে : সৈয়দ আশরাফ

প্রকাশিত: ০৭:৫২ পিএম, ৩১ অক্টোবর ২০১৫

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, খালেদা জিয়া-তারেক রহমানের সঙ্গে বিএনপির শীর্ষ নেতাদের স্নায়ুযুদ্ধ চলছে। এসব কারণেই সমশের মবিন চৌধুরী পদত্যাগ করেছেন। আরো অনেকেই পদত্যাগ করতে পারেন। কারণ বিএনপির ভেতরে অস্থিরতা চলছে। শনিবার সকাল ১১টায় সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

সৈয়দ আশরাফ বলেন, তারেক রহমানের কারণেই সমশের মবিন চৌধুরী দল ত্যাগ করেছেন। দুই বিদেশি হত্যাকাণ্ডকে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র বলে অবিহিত করে জনপ্রশাসনমন্ত্রী বলেন, এই ষড়যন্ত্রের বিরুদ্ধে সকল নেতাকর্মীকে সজাগ থাকতে হবে।

যুক্তরাজ্য থেকে দেশে ফেরার পথে শনিবার ওসমানী বিমানবন্দরে যাত্রাবিরতি করেন সৈয়দ আশরাফ। এসময় তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন সিলেট জেলা ও মহানগর আওয়মী লীগের শীর্ষ নেতারা। এসময় বিমানবন্দরের ভিভিআইপি লাউন্সে এক সংক্ষিপ্ত মতবিনিময়কালে সৈয়দ আশরাফুল ইসলাম এসব কথা বলেন বলে জানিয়েছেন মতবিনিময়ে থাকা একাধিক নেতা।

ওসমানী বিমানবন্দরে জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম ও প্রধানমন্ত্রীর জনপ্রশাসন উপদেষ্টার সঙ্গে মতবিনিময়কালে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক গণপরিষদ সদস্য মো. লুৎফুর রহমান, সহসভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, মহানগর আওয়ামী লীগের সভাপতি বদরউদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদউদ্দিন আহমদ, মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি প্রমুখ।

সৈয়দ আশরাফুল ইসলামের সঙ্গে প্রধানমন্ত্রীর জনপ্রশাসনবিষয়ক উপদেষ্টা এইচটি ইমামও যুক্তরাজ্য থেকে দেশে ফিরেছেন। এইচটি ইমামও ওসমানীতে যাত্রাবিরতি করেন। সকাল সাড়ে ১০টায় তাদের বহনকারী বিমানটি ওসমানী আর্ন্তজাতিক বিমানবন্দরে অবতরণ করে। পরে এক ঘণ্টা যাত্রাবিরতি শেষে বেলা সাড়ে ১১টায় ঢাকার উদ্দেশে সিলেট ওসমানী বিমানবন্দর থেকে ছেড়ে যায়।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী জাগো নিউজকে বলেন, আসন্ন স্থানীয় সরকার নির্বাচন নিয়ে কথা বলেন। দলীয় প্রতীকে স্থানীয় নির্বাচনের বিধান রেখে আইন সংশোধনের কথা জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেছেন, দলীয় প্রার্থীদের বিজয়ী করতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

মতবিনিময়ে অংশ নেয়া এক আওয়ামী লীগ নেতা বলেন, এসময় সিলেটের শীর্ষ নেতারা এই মুহূর্তে সিটি কর্পোরেশন ও পৌরসভা পর্যায়ের নিচের স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোতে দলীয় পরিচয়ে নির্বাচনের ব্যাপারে আপত্তি জানিয়েছেন। সিলেটের নেতাদের সঙ্গে সৈয়দ আশরাফও সহমত পোষণ করেছেন বলে ওই নেতা জানান।

ছামির মাহমুদ/বিএ