ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

দেশে আর সেনা অভ্যুত্থান হবে না : দিলীপ বড়ুয়া

প্রকাশিত: ০৩:১৭ পিএম, ৩০ অক্টোবর ২০১৫

বাংলাদেশে আর কোনো দিন সেনা অভ্যুত্থান হবে না বলে মন্তব্য করেছেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক ও সাবেক শিল্পমন্ত্রী কমরেড দিলীপ বড়ুয়া।

তিনি বলেন, সেনা অভ্যুত্থানের মধ্যে দিয়ে কাউকে ক্ষমতায় বসাবে না। অসাম্প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশ গড়ে তুলতে হলে সত্যিকার অর্থে কর্মসূচিভিত্তিক রাজনীতি প্রক্রিয়ার মধ্যে অগ্রসর হলে রাজনৈতিক সংকট সমাধান হবে অন্যথায় সম্ভব নয়।

শুক্রবার বিকেলে নোয়াখালীর সোনাইমুড়ীতে সদ্য প্রয়াত ভাষা সংগ্রামী ও জেলার প্রথম শহীদ মিনার নির্মাতা কাজিরহাট নজরুল সাহিত্য মজলিসের প্রতিষ্ঠাতা প্রবীণ জাতীয় নেতা নুরুল হক চৌধুরী কমরেড মেহেদির স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় বদলের যে ধারা তা ব্যথিত অন্যভাবে ক্ষমতায় যাওয়ার কারো স্বপ্ন এ দেশে বাস্তবায়ন হতে দেয়া হবে না। বিদেশিদের হত্যা, লুটপাট, বাসে বোমা, মহুরমের শোক মিছিলে বোমা মেরে এবং মানুষ হত্যা করা মধ্যে দিয়ে জঙ্গিবাদের যে চেতনা বাংলাদেশের মানুষ সে চেতনা কখনো গ্রহণ করবেনা।

স্থানীয় কাজীরহাট শহীদ আমান উল্যাহ হাইস্কুল মিলনায়তনে সভায় সভাপতিত্ব করেন নজরুল সাহিত্য মজলিসের সভাপতি ইঞ্জিনিয়ার গোলাম কবির। এ সময় আরো উপস্থিত ছিলেন, বেগমগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ উল্যা, এম এম হাসেম কলেজের অধ্যক্ষ ইসহাক সিকদার, জেলা জাসদের সভাপতি অ্যাড. আজিজুল হক বকশী প্রমুখ।

প্রসঙ্গত, ১১ অক্টোবর গণতান্ত্রিক কর্মী শিবিরের সভাপতি ও জাতীয় নেতা নুরুল হক চৌধুরী কমরেড মেহেদী ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেন।

মিজানুর রহমান/এআরএ/এমএম