ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

শমশের মবিনের অবসরে বিভ্রান্ত না হওয়ার আহ্বান

প্রকাশিত: ০৯:৪১ এএম, ৩০ অক্টোবর ২০১৫

বিএনপির ভাইস চেয়ারম্যান শমশের মবিন চৌধুরীর রাজনীতি থেকে অবসরের ঘোষণা গভীর দুরভিসন্ধিমূলক আখ্যা দিয়েছেন সিলেট জেলা ছাত্রদল। এ ঘটনায় নেতাকর্মীদের বিভ্রান্ত না হয়ে ঐক্যবদ্ধভাবে সকল ষড়যন্ত্র মোকাবেলার আহ্বান জানানো হয়েছে।
 
সিলেট জেলা ছাত্রদল সভাপতি সাঈদ আহমেদ, সাধারণ সম্পাদক রাহাত চৌধুরী মুন্না, মহানগর ছাত্রদল সভাপতি নূরুল আলম সিদ্দিকী খালেদ ও সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লোকমান এ আহ্বান জানান।

শুক্রবার জেলা ছাত্রদলের প্রথম যুগ্ম সম্পাদক মকসুদ আহমদ প্রেরিত এক যুক্ত বিবৃতিতে ছাত্রদল নেতারা বলেন, ‘অবৈধ ও অনির্বাচিত আওয়ামী সরকার বিএনপির ভেতর লুকিয়ে থাকা আওয়ামী এজেন্টের সহায়তায় তাদের দখলদারিত্ব দীর্ঘায়ত করার নীল নকশা বাস্তবায়নের ঘৃণ্য খেলায় মেতে উঠেছে।

নেতৃবৃন্দ অভিযোগ করে বলেন ‘বাংলাদেশ জাতীয়তাবাদী দলের নেতাকর্মীরা জন্মলগ্ন থেকে দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও গণতন্ত্র রক্ষায় সর্বোচ্চ ত্যাগ স্বীকার করে নজির সৃষ্টি করেছে। দেশ ও জাতির চরম ক্রান্তি লগ্নে স্বাধীনতা, সার্বভৌমত্ব ও গণতন্ত্র যখন বিপন্ন, অর্থনীতি বিপর্যস্ত সেই মুহূর্তে আওয়ামী হীন ষড়যন্ত্র বাস্তবায়নের অংশীদার হয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান পদধারী জনাব শমসের মবিন চৌধুরী স্বাস্থ্যের অজুহাত দেখিয়ে ‘অবসর’ নাটকের অবতারণা করেছেন।

শমশের মবিনের পূর্বের কর্মকাণ্ডকেও প্রশ্নবিদ্ধ করে তারা বলেন, ‘অতীতে বিভিন্ন সময় তার বিতর্কিত মন্তব্য, কর্মকাণ্ড, আন্দোলন চলাকালীন সময়ে স্বেচ্ছায় নিজ বাসা থেকে গ্রেফতার হওয়া, নেতাকর্মীদের ভেতর অন্তদ্বন্দ্ব ও কোন্দলে উসকানি দেয়া ও বিভিন্ন বিতর্কিত মন্তব্যের মাধ্যমে দলকে বারংবার বিব্রত করার কারণে দলের আপামর নেতাকর্মীরা তার প্রকৃত উদ্দেশ্য ও এজেন্ডা সম্পর্কে সবসময় সন্দিহান ছিলেন।

তারা আরও বলেন, অবশেষে দলকে বিতর্কিত করে সরকারের উদ্দেশ্য পূরণের প্রয়াস সর্বশেষ ‘অবসর’ নাটকের মধ্য দিয়ে স্পষ্ট হলো। বিএনপির স্থায়ী কমিটির সম্মানিত বর্ষীয়ান নেতৃবৃন্দ যাদের অনেকের বয়স ইতোমধ্যে আশি পেরিয়েছে জাতির এই ক্রান্তিলগ্নে শত জেল, জুলুম, নির্যাতন সহ্য করেও জাতীয়তাবাদী আদর্শকে সমুন্নত রেখেছেন।
    
ছামির মাহমুদ/এমজেড/এমএম