ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

বিএনপি কোনো রাজনৈতিক দল নয় : ইঞ্জিনিয়ার মোশারফ

প্রকাশিত: ০৮:৪১ এএম, ২৩ অক্টোবর ২০১৫

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার দেশের ফেরা নিয়ে শঙ্কা প্রকাশ করেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন। শুক্রবার মাদারীপুরে তিনি আন্তর্জাতিক মানের বিনামূল্যে চিকিৎসা শিবিরের উদ্বোধন শেষে সাংবাদিক বলেছেন, প্রকৃতপক্ষে বিএনপি কোনো দল নয়।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী বলেন, খালেদা জিয়ার দেশে ফেরা, না ফেরা নিয়ে কোনো মাথা ব্যাথা নেই। তাদের সঙ্গে যারা রয়েছেন, তারা স্বাধীনতা যুদ্ধে বিরোধীতাকারী। এই বিরোধীতাকারীরাই তাকে একটি রাজনৈতিক অবস্থানে নিয়ে এসেছে। মূলত বিএনপির কোনো দল নয়। তারা স্বাধীনাতার বিপক্ষের দল।

একই অনুষ্ঠান শেষে নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান দুই বিদেশি হত্যাকাণ্ডের বিষয়ে বলেছেন, যে দুজন বিদেশিকে এদেশে হত্যা করা হয়েছে তা সুষ্ঠু তদন্তের মাধ্যমে বের করা হচ্ছে। কিন্তু প্রশ্ন হলো, বিদেশে আমাদের দেশের মানুষ হত্যা করা হলে, সে দেশে কেন মিছিল সভা সেমিনার হয় না? এতেই প্রমাণিত হয়, এ হত্যাকাণ্ডের পেছনে কোনো সুনির্দিষ্ট পরিকল্পনা আছে।

আশা রাখছি, শীঘ্রই এর মূল রহস্য বের হয়ে আসবে। আসমত আলী ফাউন্ডেশন ও তায়েবা মেডিকেল সেন্টারের যৌথ আয়োজনে পাঁচ দিনব্যাপী ঠোঁট কাটা, তালু কাটা রোগীদের আন্তর্জাতিক মানের অপারেশনের জন্য বিনামূল্যে চিকিৎসা শিবিরের উদ্বোধন অনুষ্ঠানে এ দুই মন্ত্রী অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এসময় মন্ত্রীরা স্থানীয় নির্বাচনে দলীয় মনোনয়ন ও দলীয় প্রতীক বরাদ্দের ব্যাপারে সর্ব সাধারণকে সমর্থন জানানোর আহ্বান জানান।

এসময় আরও উপস্থিত ছিলেন, মাদারীপুর জেলা পরিষদের প্রশাসক মো. মিয়াজউদ্দিন খান, মাদারীপুর জেলা প্রশাসক মো. কামাল উদ্দিন বিশ্বাস, পুলিশ সুপার মো. সরোয়ার হোসেন, মাদারীপুর জেলা আওয়ামী লীগ সভাপতি মো. শাহাবুদ্দিন মোল্লা ও সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ-দে, মাদারীপুর সদর উপজেলা চেয়ারম্যান পাভেলুর রহমান খান, সির্ভিল সার্জন ডা. দিলীপ কুমার প্রমুখ।

এছাড়া অনুষ্ঠানে সরকারি-বেসরকারি কর্মকর্তা, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃকিত অঙ্গনের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। পরে মন্ত্রীদ্বয় মাদারীপুরে বেশ কিছু উন্নয়নমূলক কর্মকাণ্ড পরিদর্শন করেন।

এ কে এম নাসিরুল হক/এমজেড/পিআর