ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

দলীয়ভাবে স্থানীয় নির্বাচন বাকশাল কায়েমের কৌশল

প্রকাশিত: ০১:৩৭ পিএম, ২২ অক্টোবর ২০১৫

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, সরকার স্থানীয় নির্বাচন দলীয়ভাবে করে নিজেদের প্রার্থীদের বিজয়ী করার কৌশল নিয়েছেন। স্থানীয় সরকার নির্বাচন দলীয়ভাবে করা বাকশাল কায়েমের আরেকটি কৌশল। দলীয়ভাবে নির্বাচন করাটা প্রশাসনকে জানিয়ে দেয়া, যে সরকার দলের নৌকা মার্কার প্রার্থীকে বিজয়ী করানো।

বৃহস্পতিবার বিকেলে টাঙ্গাইলের মির্জাপুরে দানবীর রণদা প্রসাদ সাহার বাড়ির পূজামণ্ডপ পরিদর্শনকালে স্থানীয় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, স্থানীয় সরকার নির্বাচন দলীয়ভাবে হলে জনগণ ভোটাধিকার প্রয়োগ করতে পারবে না। নির্বাচনকে কেন্দ্র করে দাঙ্গা ও মারামারি এবং অতিমাত্রায় বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে। নির্বাচনের আগে সরকার দলের প্রার্থীর বিপক্ষে যারা থাকবেন তাদের অনেকেই গ্রেফতার হবেন। সুতরাং এই নির্বাচন হবে বাকশাল কায়েমের আরেকটা কৌশল।  

সারাদেশে উৎসব মুখর পরিবেশে দুর্গাপূজা পালনের কথা স্বীকার করে বিএনপির এই নেতা বলেন, ধর্ম যার যার উৎসব সবার। এতে সরকারের কোনো কৃতিত্ব নেই। এটা এদেশের মানুষের একে অপরের প্রতি ও সম্প্রীতির যে বন্ধন রয়েছে তারই ধারাবাহিকতা। পরে তিনি মির্জাপুর গ্রামের বিভিন্ন পূজামণ্ডপ ঘুরে দেখেন এবং হিন্দু ধর্মাবলম্বীদের খোঁজ-খবর নেন।

এ সময় তার সঙ্গে ছিলেন মির্জাপুর উপজেলা বিএনপির সভাপতি সাবেক সাংসদ আবুল কালাম আজাদ সিদ্দিকী, পৌর বিএনপির সভাপতি হযরত আলী মিঞা, ঢাকা উত্তর বিএনপির সভাপতি কফিল উদ্দিন প্রমুখ।
 
এআরএ/আরআইপি