ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

রোববার থেকে শুরু হচ্ছে ৪৮ ঘণ্টার হরতাল

প্রকাশিত: ০২:৫৩ পিএম, ০১ নভেম্বর ২০১৪

জামায়াতের ডাকা ৭২ ঘন্টার শেষ ৪৮ ঘন্টার হরতাল শুরু হচ্ছে আগামীকাল রোববার সকাল ৬টা থেকে। আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালে জামায়াতের আমির মাওলানা মতিউর রহমান নিজামীর বিরুদ্ধে ফাঁসির রায় দেয়ার প্রতিবাদ এবং অবিলম্বে তার মুক্তি দাবিতে  এ হরতাল আহবান করে তার দলটি।

কেন্দ্র ঘোষিত কর্মসুচি অনুযায়ী শান্তিপূর্ণভাবে এ হরতাল সফল করতে নেতা-কর্মীদের প্রতি আহবান জানিয়েছেন দলের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান। এর আগে একই ইস্যুতে বৃহস্পতিবার ২৪ ঘণ্টার হরতাল পালন করে দলটি। এ ছাড়া নিজামীসহ সব নেতার মুক্তি দাবিতে শনিবার রাজধানীসহ সারা দেশে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে জামায়াত। মিরপুরে মিছিলের সময় পুলিশের সঙ্গে জামায়াতকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে।

এদিকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালে জামায়াতের নির্বাহী পরিষদ সদস্য মীর কাসেম আলীর মামলার রায় হবে আগাগীকাল রোববার। এ রায় উপলক্ষে চলমান ৪৮ ঘণ্টার হরতাল শেষে বুধ ও বৃহস্পতিবার ফের হরতাল হতে পারে বলে ধারণা করেছে অনেকে।

এদিকে শনিবার নাটোরে ২০দলীয় জোটের সমাবেশে বক্তব্যে জামায়াতের নায়েবে আমির অধ্যাপক মুজিবুর রহমান এমন হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, যারা এ সমাজকে বিশ্বাস করে না তারা জামায়াতের নেতাদের জখম করার জন্য মেতে উঠেছে। সরকার আবদুল কাদের মোল্লাকে ফাঁসি দিয়েছে। জামায়াতের আমির মতিউর রহমান নিজামীকে ফাঁসি দেওয়ার ষড়যন্ত্র করছে। এর প্রতিবাদে হরতাল চলছে। গোটা সপ্তাহব্যাপী হরতাল চলবে। আর কোনো রায় দেওয়া হলে লাগাতার হরতাল চলবে। জেল-জুলুম-হত্যা করে সরকার বেশি দিন ক্ষমতায় টিকতে পারবে না।

অন্যদিকে জামায়াতের ডাকা হরতালে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশের পাশাপাশি রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে।