ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র বাতিল

প্রকাশিত: ০৬:৪৯ এএম, ১৩ অক্টোবর ২০১৫

জাতীয় সংসদের টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের উপ-নির্বাচনে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী ও তার স্ত্রী নাসরিন কাদের সিদ্দিকীসহ মোট ৪ জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছেন নির্বাচনের রিটার্নিং অফিসার।

সোমবার দুপুরে রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়নপত্র বাছাই করা হয়। বাছাইয়ে ঋণ খেলাপির কারণে আব্দুল কাদের সিদ্দিকী ও তার স্ত্রী নাসরিন কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র বাতিল করা হয়।

অপরদিকে, জাতীয় পার্টির (জাপা) প্রার্থী সৈয়দ মোস্তাক হোসেন রতনের জমা দেয়া কাগজপত্রে দলীয় মনোনয়নের বৈধ কাগজ না থাকায় এবং স্বতন্ত্র প্রার্থী আব্দুল আলিমের জমা দেয়া ১ শতাংশ ভোটারের তথ্যে গড়মিল থাকায় তাদের দু’জনের মনোনয়নপত্রও বাতিল করা হয়।

এছাড়া, স্বতন্ত্র প্রার্থী হাসমত আলীর আয়কর রিটার্ন দাখিলের কাগজে সমস্যা থাকায় তার মনোনয়নপত্র স্থগিত করা হয়েছে।

উল্লেখ্য, কাদের সিদ্দিকীকে ঋণ খেলাপি উল্লেখ করে সোমবার রাত ৮টার দিকে নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার তাজুল ইসলামকে ফ্যাক্সযোগে চিঠি পাঠিয়েছিল ব্যাংলাদেশ ব্যাংকের ক্রেডিট ইনফরমেশন ব্যুরো।

টাঙ্গাইল-৪ আসনের নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত সহকারী রিটার্নিং অফিসার তাজুল ইসলাম জানান, ওই ফ্যাক্সবার্তায় বলা হয়েছে, অগ্রণী ব্যাংকের রিপোর্ট অনুযায়ী কাদের সিদ্দিকী একজন ঋণ খেলাপি। বেশ কয়েক বছর আগে সোনার বাংলা প্রকৌশলী সংস্থা অগ্রণী ব্যাংক থেকে ১০ কোটি টাকা ঋণ নিয়েছিল। গণপ্রতিনিধিত্ব আদেশ অনুযায়ী প্রতিষ্ঠানটির সত্ত্বাধিকারী হওয়ায় এই ঋণের দায়ভার কাদের সিদ্দিকীর উপরই বর্তায়।

এদিকে, মনোনয়নপত্র বাছাই শেষে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আলিমুজ্জামান ৪ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ করেছেন। এরা হলেন, আওয়ামী লীগের প্রার্থী হাসান ইমাম খান সোহেল হাজারী, জাতীয় পার্টির (জেপি) সাদেক সিদ্দিকী, ন্যাশনাল পিপলস্ পার্টির প্রার্থী ইমরুল কায়েস ও স্বতন্ত্র প্রার্থী ইকবাল হোসেন সিদ্দিকী।

আগামী ২১ অক্টোবর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। পরদিন ২২ অক্টোবর প্রতীক বরাদ্দ দেয়া হবে। ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১০ নভেম্বর।


এআরএস/এসএস/পিআর

আরও পড়ুন