ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

মনোনয়নপত্র বাতিল হতে পারে কাদের সিদ্দিকীর

প্রকাশিত: ০৩:০৪ এএম, ১৩ অক্টোবর ২০১৫

ঋণ খেলাপির দায়ে জাতীয় সংসদীয় আসন টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের উপ-নির্বাচনে কৃষক শ্রমিক লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করা আব্দুল কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র বাতিল হতে পারে। সোমবার রাত ৮টার দিকে কাদের সিদ্দিকীকে ঋণ খেলাপি উল্লেখ করে নির্বাচনের সহকারী রিটানিং অফিসার তাজুল ইসলামকে ফ্যাক্সযোগে চিঠি পাঠিয়েছে ব্যাংলাদেশ ব্যাংকের ক্রেডিট ইনফরমেশন ব্যুরো।

তবে নির্বাচনে অংশগ্রহণ করার জন্য কৃষক শ্রমিক জনতা লীগের পক্ষে কাদের সিদ্দিকী ছাড়াও দলের অপর তিন প্রার্থী নাসরিন কাদের সিদ্দিকী, ইকবাল হোসেন সিদ্দিকী ও হাসমত আলী মনোনয়নপত্র দাখিল করেন।  `

টাঙ্গাইল-৪ আসনের নির্বাচনের দায়িত্ব প্রাপ্ত সহকারী রিটার্নিং অফিসার তাজুল ইসলাম জানান, ওই ফ্যাক্সবার্তায় বলা হয়েছে, অগ্রণী ব্যাংকের রিপোর্ট অনুযায়ী কাদের সিদ্দিকী একজন ঋণ খেলাপি। বেশ কয়েক বছর আগে সোনার বাংলা প্রকৌশলী সংস্থা অগ্রণী ব্যাংক থেকে ১০ কোটি টাকা ঋণ নিয়েছিলো। গণপ্রতিনিধিত্ব আদেশ অনুযায়ী প্রতিষ্ঠানটির সত্ত্বাধিকারী হওয়ায় এই ঋণের দায়ভার কাদের সিদ্দিকীর উপরই বর্তায়।

তাজুল ইসলাম আরো জানান, নির্বাচনী আইন অনুযায়ী ঋণ খেলাপি হওয়ায় কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র বৈধ হওয়ার সম্ভাবনা খুবই কম। এই ধরণের ঋণ খেলাপির দায়ে অভিযুক্ত কোনো প্রার্থীর মনোনয়নপত্রই এর আগে কখনো টেকেনি। তারপরও আরো ভালোভাবে যাচাই-বাছাই করে মঙ্গলবার এই বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

এসএস/এমএস