ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

জাতীয় সরকার গঠন করুন : প্রধানমন্ত্রীকে বি. চৌধুরী

প্রকাশিত: ১১:১৫ এএম, ১১ অক্টোবর ২০১৫

বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী (বি. চৌধুরী) দেশের সংকটজনক পরিস্থিতিতে অবিলম্বে একটি জাতীয় সরকার গঠনের জন্য প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়েছেন। রোববার সকালে বারিধারার বাসভবনে তার ৮৫তম জন্মদিন পালন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

বি. চৌধুরী দেশে আইএস-এর অস্থিত্ব আছে কি-না সে বিষয়েও সরকারের সুস্পষ্ট ব্যাখ্যার দাবি করেন। সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, দেশের বর্তমান সংকটজনক পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে হলে একটি জাতীয় সরকার গঠন করতে হবে। তবে জাতীয় সরকারে বর্তমান সংসদের লোকজনকে অন্তর্ভূক্ত করা যাবে না। কারণ এই সংসদের লোকজন জনগণের ভোটে নির্বাচিত হয় নাই।

এ প্রসঙ্গে তিনি আরো বলেন, বর্তমান জাতীয় সংসদের আগের সংসদের লোকজন এবং অন্যান্য দল ও শ্রেণি-পেশার মধ্য থেকে ভালো মানুষ নিয়ে এই জাতীয় সরকার গঠন করতে হবে।

বি. চৌধুরী বলেন, দেশে আইএস’র অস্থিত্ব আছে কি-না, তা সরকারকে সুস্পষ্টভাবে বলতে হবে। ক্রিকেটে আমাদের বিশাল মর্যাদা ও অর্জনকে ম্লান এবং পাকিস্তানের পর্যায়ে নিয়ে যাওয়ার জন্য ষড়যন্ত্র চলছে। বাংলাদেশকে দুবাই গিয়ে খেলতে হলে কোথায় যাবে আমাদের ক্রিকেট? অনেক রকম ষড়যন্ত্র চলছে।

সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, দেশে আইএস বা অন্য কোনো সন্ত্রাসী সংগঠন আছে কি-না বলে দেন না কেনো? গ্রেফতার করার কথা বলা প্রধানমন্ত্রী, তার ছেলে বা অন্য মন্ত্রীদের ছাড়তে হবে।

আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তৃতা করেন, বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, অধ্যাপক আবু মোজাফফর আহমেদ, ইঞ্জিনিয়ার মো. ইফসুফ প্রমুখ।

আলোচনা সভা শেষে বি. চৌধুরী ৮৫তম জন্মদিনের কেক কেটে তা নিজে নেতাকর্মীদের মধ্যে বিতরণ করেন। এ সময় বি. চৌধুরীর সহধর্মিনী হাসিনা ওয়ার্দা চৌধুরীও উপস্থিত ছিলেন।
 
এএম/আরএস/আরআইপি