ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

বঙ্গবন্ধু হত্যার পর পাটশিল্পকে ধ্বংস করা হয়েছে

প্রকাশিত: ০৯:৩২ এএম, ০২ অক্টোবর ২০১৫

বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম বলেছেন, বঙ্গবন্ধু হত্যার পর শুধু বাংলাদেশেরই ক্ষতি করা হয়নি, এদেশের বৃহৎ পাটশিল্পকেও ধ্বংস করা হয়েছে। শুক্রবার জামালপুরে ৫ দিনব্যাপি বহুমুখী পাট পণ্য মেলা ও প্রদর্শনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যকালে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, ১৯৭৫ থেকে শুরু করে ১৯৯৬ পর্যন্ত দীর্ঘ একুশ বছর দেশের বহু পাটকল বন্ধ করে দেয়া হয়েছে। কিন্তু বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা রাষ্ট্রীয় ক্ষমতায় আসার পর দেশের পাটশিল্পকে পুনরুজ্জীবিত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আর এর ফলে বর্তমান পাটশিল্প আবারো ঘুরে দাঁড়াতে সক্ষম হয়েছে এবং বর্তমানে বিশ্বের বহু দেশে পাট পণ্য রফতানি হচ্ছে।

জামালপুর বৈশাখী মেলা মাঠে জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টার (জেডিপিসি) আয়োজিত ৫ দিনব্যাপি মেলার উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. শাহাবুদ্দিন খান সভাপতিত্ব করেন। এ সময় আরো বক্তব্য রাখেন সাবেক ভূমিমন্ত্রী আলহাজ্ব রেজাউল করিম হীরা, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব ফরিদ উদ্দিন আহম্মদ চৌধুরী, পুলিশ সুপার নিজাম উদ্দিন, যুগ্ম সচিব ও জেডিপিসির নির্বাহী নাসিমা বেগম, জেলা আ. লীগের সাধারণ সম্পাদক ফারুক আহম্মেদ চৌধুরী প্রমুখ।

৫ দিনব্যাপি মেলায় পাটের তৈরি কাগজ, ব্যাগ, বস্ত্র, শোপিস, গৃহস্থলি সামগ্রীসহ বিভিন্ন পণ্যের ৪৩টি স্টল দেয়া হয়েছে। মেলায় প্রতিদিন সন্ধ্যায় সাংস্কৃতি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এর আগে শহরের বকুলতলা চত্বর থেকে একটি বণাঢ্য র্যালি বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে বৈশাখী মেলার মাঠে এসে শেষ হয়।

শুভ্র মেহেদী/এসএস/এমএস