ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

রোহিঙ্গা প্রশ্নে রাজনীতি নয়, দলবাজি নয়

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০২:৪১ পিএম, ০২ সেপ্টেম্বর ২০১৯

রোহিঙ্গা প্রশ্নে দলবাজি না করে ঐক্যবদ্ধভাবে সরকারকে সহযোগিতা করতে রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, এই প্রশ্নে কোনো রাজনীতি নয়, কোনো দলবাজি নয়। রোহিঙ্গা প্রশ্নে সবাই ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করুন। সরকারকে সবাই সাহায্য করুন। রোহিঙ্গা ফেরত নেয়ার ব্যাপারে সব রাজনৈতিক দলকে অনুরোধ করব ঐক্যবদ্ধভাবে আমাদের সহযোগিতা করুন। এখানে আমরা দলবাজি করতে চাই না। আমরা চাই সকলকে নিয়ে ঐক্যবদ্ধভাবে রোহিঙ্গা সমস্যা সমাধান করি।

সোমবার রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে অস্থায়ী মুজিবনগর সরকারের উপদেষ্টা প্রয়াত মোজাফ্ফর আহমদের স্মরণে আয়োজিত আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

মোহাম্মদ নাসিম বলেন, শেখ হাসিনা মায়ের মমতা দিয়ে রোহিঙ্গাদের বাংলাদেশে আশ্রয় দিয়েছেন। রোহিঙ্গাদের আশ্রয় দেয়ার জন্য সারাবিশ্ব প্রশংসা করেছে। আজ কী দেখি আমরা, এই রোহিঙ্গাদের কেন্দ্র করে অশুভশক্তির চক্রান্ত শুরু হয়ে গেছে। সারাবিশ্বকে আমরা বলব মিয়ানমারের ওপর চাপ সৃষ্টি করুন। রোহিঙ্গাদের ফেরত নেয়ার ব্যবস্থা করুন।

সিপিবিকে আরও শক্তিশালী হয়ে সরকারের বিরোধিতা করার আহ্বান জানিয়ে নাসিম বলেন, সরকার যদি মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি হয় তাহলে বিরোধী দলও হবে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি। কমিউনিস্ট পার্টি ন্যাপ আরও শক্তিশালী হোক এটা আমরা আশা করি। আমি কমিউনিস্ট পার্টি ও ন্যাপকে বলব, আপনারা আরও শক্তিশালী হয়ে আমাদের বিরোধিতা করুণ। বিএনপি-জামায়াত কেন এই দেশে শক্তিশলী দল হবে, আপনারা শক্তি অর্জন করে তাদের স্থান দখল করুন।

আলোচনা সভায় মোজাফ্ফর আহমদকে স্মরণ করে নাসিম বলেন, আজকের এই ঐক্যবদ্ধ ১৪ দল গঠনের অনুপ্রেরণা যুগিয়েছিলেন মোজাফ্ফর আহমদ। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও অনেক সময় উনার কাছ থেকে পরামর্শ নিয়ে কাজ করতেন। তিনি ছিলেন বাংলাদেশে একজন আদর্শবান রাজনৈতিক নেতা।

সভায় আরও বক্তব্য রাখেন- ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাসদের সভাপতি হাসানুল হক ইনু বলেন, সিপিবির উপদেষ্টা পরিষদের সদস্য মঞ্জুরুল আহসান খান।

উপস্থিত ছিলেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাতীয় পার্টি (জেপি) সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলাম, সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ঐক্য ন্যাপের নেতা পংকজ ভট্টাচার্য, জাসদ সভাপতি নুরুল শরিফ আম্বিয়া, ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য আনিসুর রহমান মল্লিক, কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ প্রমুখ।

এইউএ/বিএ/পিআর

আরও পড়ুন