ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

গণতন্ত্রের প্রাণ সঞ্চারে জাপার সরকার দরকার : এরশাদ

প্রকাশিত: ১২:২৬ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০১৫

জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদ বলেছেন, দলীয়করণ, চাঁদাবাজি, সন্ত্রাসী কর্মকাণ্ড ও টেন্ডারবাজির কারণে দেশের গণতন্ত্র আজ প্রাণহীন হয়ে পড়েছে। এই গণতন্ত্রের প্রাণ সঞ্চার করতে হলে জাতীয় পার্টির সরকার দরকার।

সোমবার দুপুরে খুলনার শহীদ হাদিস পার্কে অনুষ্ঠিত জাতীয় পার্টির (জাপা) দ্বি-বার্ষিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। এর আগে জাতীয় পতাকা, বেলুন ও পায়রা উড়িয়ে দলের জেলা শাখার দ্বি-বার্ষিক সম্মেলন উদ্বোধন করেন তিনি।

এরশাদ আরো বলেন, আমি সমর্থন দিলেই বিএনপি ক্ষমতায় আসতে পারতো। কারণ আমার ৩৩টি আসন, জামায়াতের আসন এবং বিএনপির নিজস্ব আসন পেলেই ক্ষমতায় আসতে পারতো। কিন্তু আমি তাদের সমর্থন করিনি। তারা আমাকে প্রধানমন্ত্রী করার কথাও বলেছিল। তাতেও রাজি হইনি। আমি যোগ দিয়েছিলাম আওয়ামী লীগের সঙ্গে।

সম্মেলনে প্রধান বক্তা ছিলেন জাপার মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু এমপি, বিশেষ অতিথি ছিলেন পানিসম্পদ মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি, প্রেসিডিয়াম সদস্য তাজ রহমান ও ভাইস চেয়ারম্যান আবুল হোসেন।

সম্মেলনে সভাপতিত্ব করেন জেলা জাপার সম্মেলন প্রস্তুত কমিটির আহ্বায়ক সুনীল শুভ রায়। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা জাপার ভারপ্রাপ্ত আহ্বায়ক শফিকুল ইসলাম মধু।

উল্লেখ্য, ২০০৯ সালের ২০ অক্টোবর দু’বছরের জন্য জেলা জাপার সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে শফিকুল ইসলাম মধুকে সভাপতি ও এম হাদিউজ্জামানকে সাধারণ সম্পাদক করে জেলা জাপার কমিটি গঠন করা হয়।

আলমগীর হান্নান/এসএস/পিআর