ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

গ্যাসের মূল্যবৃদ্ধি দুর্বৃত্তের মোটাতাজাকরণ প্রকল্প : জেএসডি

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৮:১০ পিএম, ০৪ জুলাই ২০১৯

গ্যাসের মূল্যবৃদ্ধি ‘গরীবদের নিঃশেষ করে লুটেরা ও দুর্বৃত্তের মোটাতাজাকরণ প্রকল্প’ বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন। তিনি বলেন, গ্যাসের মূল্য যেখানে কমানো যায় সেখানে উল্টো বৃদ্ধি করার কোনো যুক্তি নেই। এ মূল্যবৃদ্ধি লুটেরা, দুর্বৃত্ত ও দুর্নীতিবাজ কর্মচারী ও কর্মকর্তাদের মোটাতাজাকরণ প্রকল্প ছাড়া কিছুই নয়।

‘গণদুর্ভোগের বাজেট ও গ্যাসের মূল্য বৃদ্ধি’র প্রতিবাদে বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে জেএসডির সমাবেশ ও মানববন্ধনে প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মালেক রতন বলেন, উপরোক্ত শ্রেণির লোকেরা অগণিত অবৈধ সংযোগ দিয়ে হাজার হাজার লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়। আর এ বিল গিয়ে যুক্ত হয় যারা প্রকৃত সংযোগগ্রহণকারী তাদের ওপর।

তিনি বলেন, গ্যাসের মূল্য বৃদ্ধির ফলে কল-কারখানার উৎপাদন, পরিবহন ব্যয়, যাত্রীদের ভাড়া, গৃহস্থালী কাজে গ্যাসের খরচ বৃদ্ধি পাবে। এতে গরীব, নিম্ন মধ্যবিত্ত মানুষের জীবনের দুর্ভোগ আরও বৃদ্ধি পাবে। বাজেটে সরকার ধনীদের কালো টাকা সাদা করা থেকে শুরু করে অনেক ক্ষেত্রে ট্যাক্স, ভ্যাট কমানোর দাবি মেনে নিয়েছে কিন্তু গরীব মধ্যবিত্তদের কোনো দাবি মেনে নেয়নি।

জেএসডি সাধারণ সম্পাদক আরও বলেন, সারাদেশে ৭-৮ তলা পর্যন্ত ভবনের অনেক মালিকদের যেখানে টিন নম্বর নেই, থাকলেও তারা ট্যাক্স ফাঁকি দেয়, সেখানে ব্যবস্থা না নিয়ে গরীব-দুঃখী মানুষের বাসায় বিদ্যুৎ সংযোগে টিন খোলা বাধ্যতামূলক করা হয়েছে। এর বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে।

মানববন্ধনে আ্যাডভোকেট সৈয়দ বেলায়েত হোসেন বেলাল, মোশারফ হোসেন, আবদুর রজ্জাক রাজা, আবদুল্যাহ আল তারেক, নুরুল আবছার, হাজী আখতার হোসেন ভূইয়া, মোশাররফ হোসেন, আবদুল আউয়াল প্রমুখ বক্তব্য রাখেন।

এফএইচএস/আরএস/পিআর

আরও পড়ুন