ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

লক্ষ্য অর্জনে ব্যর্থ হয়েছি : খালেকুজ্জামান

প্রকাশিত: ১১:৩৯ এএম, ১০ সেপ্টেম্বর ২০১৫

যে লক্ষ্যে আমারা দেশকে স্বাধীন করেছি,সেই লক্ষ্য অর্জনে ব্যর্থ হয়েছি বলে মন্তব্য করেছেন বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, সমাজতান্ত্রিক মহিলা ফোরাম ও শিশু কিশোর মেলার যৌথ উদ্যোগে শিশু অধিকার রক্ষার দাবিতে জাতীয় কনভেনশনে তিনি এ মন্তব্য করেন।

এসময় শিশু নির্যাতন বন্ধ ও তাদের অধিকার সুরক্ষা করতে ব্যর্থ হলে সরকারকে সরে যাওয়ার আহ্বানও জানান তিনি।

খালেকুজ্জামান বলেন, সরকারের বিভিন্ন মহল থেকে শিশু অধিকার রক্ষার জন্য বছরে হাজার হাজার কোটি ঢাকা লুটপাট হচ্ছে। কিন্তু শিশু নিযার্তন বন্ধ হচ্ছে না । দিনে দিনে এ নির্যাতন আরো বৃদ্ধি পাচ্ছে। আমরা এদের সুরক্ষার দাবি জানাচ্ছি।

তিনি বলেন, গত ৯ মাসে যে পরিমাণ শিশু নির্যাতনের শিকার হয়েছে, ১৯৭১ সালের মুক্তিযোদ্ধা এই পরিমাণ শিশু নির্যাতন হয়েছে কিনা আমার সন্দেহ আছে।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সভাপতি দত্ত নান্টুর সভাপতিত্বে আলোচনায় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক অজয় রায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক এইচ কে এস আরেফিন, সাংবাদিক আবু সাইদ খান, সমাজতান্ত্রিক মহিলা ফোরামের সাধারণ সম্পাদক প্রকৌশলী শম্পা বসু, শিশু কিশোর মেলার সম্পাদক কিবরিয়া হোসেন প্রমুখ।

আএসএস/এসকেডি