ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

ইনুকে গ্রামছাড়া করার ঘোষণা কুষ্টিয়া আ. লীগের

প্রকাশিত: ০৫:৩৫ এএম, ১০ সেপ্টেম্বর ২০১৫

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুকে গ্রাম ছাড়া করার ঘোষণা দিলেন স্থানীয় আওয়ামী লীগের নেতারা। বুধবার রাতে প্রকাশ্যে এক প্রতিবাদ সভা থেকে তার নিজ সংসদীয় আসন মিরপুর-ভেড়ামারা উপজেলা আওয়ামী লীগের নেতারা এ ঘোষণা দেন।

সেই সঙ্গে সরকারের অতি কাছের প্রভাবশালী এই মন্ত্রীকে ‘অবাঞ্ছিত’ করা হবে বলেও হুঁশিয়ারি প্রদান করা হয়েছে। বুধবার সন্ধ্যায় কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলা শহরের বাসস্ট্যান্ড এলাকায় এক প্রতিবাদ সভা থেকে আওয়ামী লীগের স্থানীয় নেতৃবৃন্দ এ ঘোষণা দেন।

এদিকে, প্রকাশ্যে প্রতিবাদ সভা করে ইনুকে গ্রামছাড়া এবং অবাঞ্ছিত করার ঘটনা নিয়ে কুষ্টিয়ায় জাসদ নেতৃবৃন্দের মধ্যে চরম প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

এর আগে, গত সোমবার রাতে ভেড়ামারা উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের ইসলামপুর গ্রামে স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগের সঙ্গে জাসদের কর্মীদের সংঘর্ষ হয়। ওই ঘটনায় যুবলীগ ও ছাত্রলীগের স্থানীয় কার্যালয় ভাঙচুর করার অভিযোগে জাসদের ২৫ নেতা-কর্মীর বিরুদ্ধে থানায় মামলা করা হয়। অভিযোগ উঠেছে এ সময় কার্যালয়ে থাকা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিও ভাঙচুর করা হয়। এ ঘটনার প্রতিবাদে ভেড়ামারা উপজেলা আওয়ামী লীগ এই প্রতিবাদ সভা করে।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য দিতে গিয়ে মোকারিমপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুস সামাদ বলেন, রাজাকার পরিবারের সন্তান ইনুকে এলাকা ছাড়া করা হবে।

ভেড়ামারা উপজেলা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক শরিফুজ্জামান বলেন, ঘটনার সুষ্ঠু বিচার না হলে ইনুকে অবাঞ্ছিত ঘোষণা করা হবে।

মিরপুর উপজেলার বহলবাড়ীয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি তৌহিদুল ইসলাম বলেন, ২৪ ঘণ্টার মধ্যে আসামিদের গ্রেফতার করা না হলে সড়ক-মহাসড়ক অবরোধ করা হবে।

সভায় একজন বক্তা ইনুকে ইঙ্গিত করে বলেন, এমপি মন্ত্রী হয়ে আপনার দলের সন্ত্রাসীদের দিয়ে আমাদের নেতা-কর্মীদের মারবেন, বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর করবেন, অফিস ভাঙচুর করবেন, এটা আর আমরা মেনে নেব না। ২৪ ঘণ্টার মধ্যে আক্রমণকারী ওই সন্ত্রাসীদের গ্রেফতার করা না হলে ভবিষ্যতে বৃহত্তর আন্দোলনসহ লাগাতার কর্মসূচির ডাক দেয়া হবে।

ভেড়ামারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী আক্তারুজ্জামান মিঠুর সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে মিরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হালিম, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম এমপির ভাই কুষ্টিয়া শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান, মিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামারুল আরেফিন ও পৌর মেয়র শামিমুল ইসলামসহ স্থানীয় বিভিন্ন ইউনিয়নের আওয়ামী ও যুবলীগের শীর্ষ নেতারা বক্তব্য রাখেন।

আল-মামুন সাগর/এসএস/আরআইপি