ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

‘সারা বাংলার ঘরে ঘরে তোমায় দেখতে পাই’

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৮:৪৮ পিএম, ২৩ জুন ২০১৯

‘কে বলেছে মুজিব নাই, সারা বাংলার ঘরে ঘরে তোমায় দেখতে পাই’ গানটি গাইছিলেন আওয়ামী সাংস্কৃতিক ফোরামের (আসাফো) শিল্পী শাফি খান। উপলক্ষ আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী।

রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের মূল ফটকের সামনেই পিকআপের ওপর অস্থায়ীভাবে স্থাপিত মঞ্চে চলছিল গান। মঞ্চের সামনে সাংস্কৃতিক ফোরামের বেশ কয়েকজন নেতা বসেছিলেন। সামনে ভিড় করে গান শুনছিল উৎসুক মানুষ।

‘মাঝি নাও ছাইড়্যা দে, মাঝি পাল উড়াইয়া দে’ গানটি পরিবেশন করেন আসাফোর সদস্য ও শিল্পী সেতারা পারভীন রুমা।

Awami-League1

রোববার (২৩ জুন) সরেজমিনে এমন চিত্রই দেখা গেছে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় এলাকায়। কার্যালয়ের মূল ফটক বন্ধ থাকতে দেখা গেছে। সেখানে দায়িত্বশীল পর্যায়ের কোনো নেতাই উপস্থিত ছিলেন না।

কার্যালয়ের মূল ভবনটি প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সাজানো হয়েছে মরিচ বাতি দিয়ে। সন্ধ্যার আগেই জ্বল জ্বল করে জ্বলতে দেখা যায় সেই আলোকসজ্জা।

Awami-League1

কার্যালয়ের সামনের সড়কজুড়ে বিশাল প্যান্ডেলের কাজ চলছিল। প্যান্ডেলের কাজের পাশাপাশি গানের তালে নাচছিলেন শ্রমিক আমীর আলী। জানতে চাইলে তিনি বলেন, ‘অনুষ্ঠান আছে আগামী পরশু দিন। আওয়ামী লীগ, যুবলীগ না কী ছাত্রলীগ জানি না। আমাগো কাজ আমরা করি।’

আসাফো সভাপতি সাইদুর রহমান সজল সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করছিলেন। তিনি বলেন, আমরা সকাল ৮টা থেকে সাংস্কৃতিক অনুষ্ঠান করছি। কিছুক্ষণের মধ্যেই এ পর্ব শেষ হবে। তারপর আমরা একটা চলচ্চিত্র প্রদর্শন করবো। বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ অবলম্বনে নির্মিত ‘জীবন থেকে পাওয়া’ চলচ্চিত্রটি আমি নিজেই নির্মাণ করেছি।

এইউএ/এএইচ/এমএস

আরও পড়ুন