ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

খালেদার মুক্তির দাবিতে বিভাগীয় পর্যায়ে কর্মসূচির সিদ্ধান্ত

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৮:৫৮ পিএম, ২২ জুন ২০১৯

দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভাগীয় পর্যায়ে কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছে বিএনপি।

শনিবার বিকেলে গুলশানে দলটির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠক শেষে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংবাদ সম্মেলনে এই সিদ্ধান্তের কথা জানান।

এছাড়া আজকের বৈঠকেসাবেক মন্ত্রী ব্যারিস্টার আমিনুল ইসলামের মৃত্যুতে শোক প্রকাশ করে তার আত্মার মাগফেরাত কামনা করা হয়েছে।

ফখরুল বলেন, আগামী চার সপ্তাহের মধ্যে বিভাগীয় পর্যায়ে এই কর্মসূচি পালন করা হবে। কী ধরনের কর্মসূচি পালন করা হবে?- জানতে চাইলে বিএনপি মহাসচিব বলেন, মিছিল-সমাবেশ জাতীয় কর্মসূচি পালন করা হবে।

বয়স সীমা প্রত্যাহার করে ধারাবাহিক কমিটি গঠনের দাবিতে ছাত্রদলের বিক্ষুব্ধ নেতাকর্মীরা যে আন্দোলন করছে সেটাকে অযৌক্তিক মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, তাদের উচিত হবে অযৌক্তিক দাবির আন্দোলন বাদ দিয়ে শান্তিপূর্ণ অবস্থানে চলে আসা।

এ সময় তিনি দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর ওপর বিক্ষুদ্ধ ছাত্রদল নেতা-কর্মীদের হামলার ঘটনায় নিন্দা প্রকাশ করেন।

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প পরিচালক মাসুদুর রহমান বুয়েট ছাত্রদলের ভিপি ছিলেন- প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন বক্তব্যের বিরোধিতা করেন বিএনপি মহাসচিব।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর এই বক্তব্য সর্বৈব মিথ্যা। আমরা তার সম্পর্কে খোঁজখবর নিয়েছি। তিনি বুয়েটের নয়, কুয়েটের (সিভিল ইঞ্জিনিয়ারিং) ছাত্র ছিলেন। ছাত্রজীবনে সম্ভবত তিনি একটি বাম সংগঠনের সঙ্গে সম্পৃক্ত ছিলেন, এ বিষয়ে আমরা জানি না। বর্তমানে তিনি বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সঙ্গে জড়িত। পার্লামেন্টে প্রধানমন্ত্রীর এমন মিথ্যাচার নিন্দনীয়।

মির্জা ফখরুল বলেন, সম্প্রতি মুক্তিযুদ্ধকালীন প্রবাসী সরকারের প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমেদের নাতি নিখোঁজ হওয়ার পর সাবেক স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী সোহেল তাজ স্টেটমেন্ট দেয়ার ৪৮ ঘণ্টার মধ্যে তাকে ফিরে পাওয়ার খবর নিঃসন্দেহে তার পরিবারের জন্য স্বস্তিদায়ক। কিন্তু এম ইলিয়াস আলীসহ বিএনপির ৫ শতাধিক নেতাকর্মী এখনও নিখোঁজ রয়েছেন। তাদের আজও ফিরিয়ে দেয়া হয়নি।

তিনি বলেন, বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট এবং জাতীয় ঐক্যফ্রন্টের সভা নিয়মিত চলবে এবং আগামী শনিবার বিএনপির স্থায়ী কমিটির সভা আবারও বসবে।

বৈঠকে অন্যদের মধ্যে ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, লে. জে. (অব.) মাহবুবুর রহমান, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান এবং ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।

এছাড়া আজকের বৈঠকে লন্ডন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

কেএইচ/এমএমজেড/এমএস

আরও পড়ুন