ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

প্রথমবারের মতো স্থায়ী কমিটির বৈঠকে সেলিমা-টুকু

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৬:০৯ পিএম, ২২ জুন ২০১৯

বৈঠকে বসেছেন বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্যরা। শনিবার (২২ জুন) বিকেল সাড়ে ৫ টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এই বৈঠক শুরু হয়।

বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরামের আজকের বৈঠকে প্রথমবারের মতো যোগ দিয়েছেন স্থায়ী কমিটিতে যুক্ত হওয়া নতুন দুই সদস্য বেগম সেলিমা রহমান এবং ইকবাল হাসান মাহমুদ টুকু।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে বৈঠকে আরও উপস্থিত আছেন ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, লে. জে. (অব.) মাহবুবুর রহমান, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায় এবং আমির খসরু মাহমুদ চৌধুরী।

দলীয় সূত্রে জানা গেছে, এ বৈঠকে লন্ডন থেকে ভিডিও কনফারেন্সের যুক্ত আছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

সূত্র আরও জানায়, গত ১৫ তারিখে বিএনপির স্থায়ী কমিটির সর্বশেষ বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে তারেক রহমান নেতাদের হোমওয়ার্ক করে আসার পরামর্শ দিয়েছিলেন।

আজকের বৈঠকে, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য আইনগত দিক এবং আন্দোলনের বিষয়ে স্থায়ী কমিটির সদস্যরা ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কাছে মতামত জানাবেন। ছাত্রদলের সঙ্কটময় পরিস্থিতি, দলের নির্বাহী কমিটির বাকি শূন্যপদ পূরণ, অঙ্গ ও সহযোগী সংগঠন, জেলা ইউনিট পুনর্গঠন, সরকার বিরোধী জোট সম্প্রসারণসহ সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করে পরবর্তী করণীয় ঠিক করা হবে।

কেএইচ/এমএমজেড/এমকেএইচ

আরও পড়ুন