ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

মেধাবীদের ছাত্র রাজনীতিতে আসা উচিত : ন্যাপ

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৭:৪২ পিএম, ০১ জুন ২০১৯

মেধাবীদের ছাত্র রাজনীতিতে আসা উচিত বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূঁইয়া।

তিনি বলেন, আজকের ছাত্ররাই আগামীতে জাতির কর্ণধার। তারাই আগামীতে দেশ ও জাতিকে নেতৃত্ব দেবে।

শনিবার (১ জুন) দৈনিক বাংলায় সুরমা টাওয়ারে রেস্তোরাঁয় বাংলাদেশ ছাত্রমিশন আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, একটি দেশের সামগ্রিক উন্নতি-অগ্রগতি নির্ভর করে সে দেশের সঠিক নেতৃত্বের ওপর। দেশ বা জাতিকে সঠিক নির্দেশনা না দিতে পারলে তার ধ্বংস অনিবার্য। নেতৃত্ব যদি সঠিক পথে হয় তবে সে জাতির অগ্রযাত্রাকে কেউ রুখতে পারে না।

তিনি বলেন, অনেক ত্যাগ-তিতিক্ষা, সংগ্রাম আর আন্দোলনের ফসল আজকের বাংলাদেশ। যার প্রতিটি আন্দোলনেই ছিল ছাত্রসমাজের গৌরবময় ভূমিকা। ছাত্র রাজনীতি এবং জাতীয় রাজনীতি একেবারে আলাদা। তবে মেধাহীনারা এখন ছাত্র রাজনীতি নিয়ন্ত্রণ করছে, ব্যস্ত রয়েছে দলীয় লেজুবৃত্তিতে। ফলে ছাত্র রাজনীতি আজ ধ্বংসের পর্যায়ে পৌঁছেছে।

সংগঠনের সভাপতি হাফেজ মুহম্মদ ইমরানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান হামদুল্লাহ আল মেহেদী।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন লেবার পার্টি মহাসচিব আবদুল্লাহ আল মামুন, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম সুরুজ, আইসিএস নেতা হাফিজুর রহমান, জাতীয় ছাত্রসমাজ সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিরু, ছাত্র মজলিস সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান, মুসলিম ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম, ছাত্র জনদলের আবু তাহের, ছাত্রমিশনের সাধারণ সম্পাদক নাহিদুল ইসলাম, কেন্দ্রীয় নেতা সাহরিয়ার সুমন, নুরুল ইসলাম, ফরহাদ প্রমুখ।

কেএইচ/এএইচ/এমএস

আরও পড়ুন