ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

মেগা প্রকল্পের নামে মেগা দুর্নীতি হচ্ছে : আমীর খসরু

নিজস্ব প্রতিবেদক | চট্টগ্রাম | প্রকাশিত: ০৩:৫৪ এএম, ৩১ মে ২০১৯

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, দেশে এখন মেগা প্রকল্পের নামে মেগা দুর্নীতি হচ্ছে। উন্নয়নের কথা বলে তারা দুর্নীতি করে বিদেশে টাকা পাচার করছে। বর্তমানে রাজনীতিবিদদের হাতে দেশের নিয়ন্ত্রণ নেই।

বৃহস্পতিবার (৩০ মে) সন্ধ্যায় চট্টগ্রাম নগরের একটি কমিউনিটি সেন্টারে নগর সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৮তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে বিএনপি আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, একটি দেশের সার্বভৌমত্ব হচ্ছে দেশের মালিকানা জনগণের হাতে থাকা। জনগণ যখন দেশের মালিক হয় সে দেশকে সার্বভৌম রাষ্ট্র বলে। আজকে বাংলাদেশের সার্বভৌমত্ব নিয়ে প্রশ্ন উঠেছে কারণ মালিকানা জনগণের কাছে নেই। দেশে আইনের শাসন, ভোটাধিকার, স্বাধীনতা, সার্বভৌমত্ব ও গণতন্ত্র ফিরিয়ে আনতে হলে জনগণের মালিকানা জনগণের হাতে থাকতে হবে। আর এই জন্য সকলকে ঐক্যবদ্ধভাবে আন্দোলনে নামতে হবে।

তিনি আরও বলেন, চট্টগ্রাম থেকেই সবসময় আন্দোলন-সংগ্রাম শুরু হয়েছে। এবারও বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলন এই চট্টগ্রাম থেকে শুরু হবে। ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমেই বেগম খালেদা জিয়ার মুক্তি নিশ্চিত করতে হবে।

এ সময় তিনি জিয়াউর রহমানের আদর্শ বুকে ধারণ করে আগামীতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার উদাত্ত আহ্বান জানান।

চট্টগ্রাম মহানরগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা বেগম রোজী কবীর, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, বিশেষ মেহমান হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রামে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার অনিন্দ্য ব্যানার্জী, জামায়াত নেতা সাবেক এমপি শাহজাহান চৌধুরী, চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর, সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান, চট্টগ্রাম মহানগর জামায়াত আমীর মো. শাহজাহান প্রমুখ।

আবু আজাদ/বিএ

আরও পড়ুন