ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

ইফতার নিয়ে খালেদার আপত্তি থাকলে অতিরিক্ত ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৮:১০ পিএম, ২৯ মে ২০১৯

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ৩০ টাকার ইফতার খেয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া যদি অসন্তুষ্ট হন, তার চাহিদার তুলনায় একেবারেই কম হয় তাহলে আমরা কর্তৃপক্ষকে বলতে পারি। তার জন্য অতিরিক্ত ব্যবস্থা করতে।

মঙ্গলবার রাজধানীর আগারগাঁওয়ে মেট্রোরেল কার্যালয়ে এক সংবাদ সম্মেলন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, রমজান মাসে ইফতারটা একটু ধর্মীয় বিষয়। ইফতারে খুব বেশি টাকার সামগ্রী মানুষ ব্যবহার করে বলে আমার জানা নেই। এটা নিয়ে একটা রাজনীতি হবে, প্রত্যাশা করা যায় না।

কাদের বলেন, খালেদা জিয়ার ইফতার জেল কোড অনুযায়ী হয়েছে। এখন জেলে থাকলে তো জেল কোড মেনে নিতে হবে। আমরা যেই হই না কেন। তিনি কয়েদি সুবিধা ও অসুবিধা জেল কোড অনুযায়ী পাবেন।

তিনি বলেন, এ ব্যবস্থা অনেক আগে থেকেই চালু, জেল যখন থেকে শুরু হয়েছে। তখন থেকেই জেল কোড অনুযায়ী রোজা ও ইফতার দেয়া হচ্ছে। এটা নিয়ে বিতর্ক হতে পারে না। রাজনীতি হতে পারে না।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামকে উদ্দেশ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমি তারপরও বলি এই ৩০ টাকার ইফতার খেতে বেগম জিয়া যদি অসন্তুষ্ট হন, তার চাহিদার তুলনায় একেবারেই কম হয় তাহলে আমরা কর্তৃপক্ষকে বলতে পারি- তার জন্য অতিরিক্ত ব্যবস্থা করতে। এটা নিয়ে রাজনীতি ও বিতর্ক করার কিছু নেই। আপনি ইফতার করবেন কতটুকু। অনেকে সামান্য পানি কেউ ইফতার করে নামাজ পড়েন। খাওয়া-দাওয়া নিয়ে যদি বেগম জিয়া কষ্ট পান, তাহলে আমরা অতিরিক্ত ব্যবস্থা করব।

দেশে ভয়াবহ পরিস্থিতি বিরাজ করছে বিএনপির এমন অভিযোগের দৃষ্টি আকর্ষণ করলে ওবায়দুল কাদের বলেন, সব সময় বিরোধী দলের চোখে দেশে ভয়াবহ পরিস্থিতি বিরাজ করে। দেশের জনগণ পরিস্থিতিটা কীভাবে মেনে নিচ্ছে- সেটা হলো বড় কথা। আজকে দেখুন রাস্তার অবস্থা, মানুষ যাত্রা নিরাপত্তা চায়, স্বস্তি চায়। এই বিষয়টা এই মুহূর্তে ঘাটতি হচ্ছে বলে জানা নেই।

তিনি বলেন, বাংলাদেশে এমন কোনো ঘটনা বা বর্তমানে হচ্ছে না যেটার জন্য পরিস্থিতিটাকে ভয়াবহ বলা হবে। আমার বিশ্বাস দেশের অবস্থা আরও উন্নত হবে। আপনি একনায়ক কেন বলছেন। একনায়কের শাসন চললে আপনি সংসদে থেকে এই কথাটা বলতেন। আপনি নিজেই তো দেশের গণতান্ত্রিক পরিবেশ বা বিরোধী দলের ভূমিকা রাখছেন না।

এইউএ/জেএইচ/এমএস

আরও পড়ুন