ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

নাগরিক সুবিধা এখনো পূরণ হয়নি

প্রকাশিত: ০৩:২৪ পিএম, ০৬ সেপ্টেম্বর ২০১৫

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন,  নাগরিক সুবিধা আমাদের এখনো পূরণ হয়নি, স্বাধীনতার পর থেকে যে সব সরকার ক্ষমতায় এসেছিল তারা নাগরিক সুবিধা ও অধিকারকে গুরুত্ব দিয়ে এগিয়ে আসেনি।

রোববার বিকেলে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত ‘স্বাধীনতার সার্বভৌমত্ব রক্ষায় গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মোজাম্মেল হক বলেন, বঙ্গবন্ধু যে স্বপ্ন নিয়ে দেশ স্বাধীন করেছিলেন, স্বাধীনতা পরবর্তী সরকার ক্ষমতায় এসেছিল তারা স্বাধীনতার পক্ষের শক্তি না হওয়ায় দেশের মানুষের মৌলিক অধিকার, আর নাগরিক অধিকার নিশ্চিত করা যায়নি।

তিনি বলেন, এখন স্বাধীনতার পক্ষের শক্তি ক্ষমতায় এসেছে, ধীরে ধীরে আমাদের অপূর্ণ থাকা মৌলিক অধিকারসমূহ পূরণ হতে যাচ্ছে।

মন্ত্রী আরো বলেন, আমাদের যেমন দেশের কাছ থেকে কিছু চাহিদা আছে, সু-নাগরিক হিসেবে দেশের প্রতিও আমাদের কিছু মৌলিক দায়িত্ব আছে। এ সব কিছুর সমন্বয়ে আমাদের নাগরিক সুবিধায় পূর্ণতা পাবে।

সামাজিক পরিবেশ ও মানবাধিকার বাস্তবায়ন সংস্থার উপদেষ্টা লায়ন এস এম ইব্রাহিমের সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান মমতাজ উদ্দীন, বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা লীগের সাধারণ সম্পাদক সামসুল হক ঢালী, সাংবাদিক মোজাম্মেল হক প্রমুখ।

আএসএস/একে/আরআইপি