ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

ব্যাংকিং খাতে নৈরাজ্য বন্ধে বাজেটে সুস্পষ্ট অঙ্গীকার চান মেনন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৪:৪৬ পিএম, ১১ মে ২০১৯

আগামী বাজেটে ঘুষ-দুর্নীতি-ঋণখেলাপি ও ব্যাংকিং খাতে নৈরাজ্য বন্ধে সুস্পষ্ট অঙ্গিকার থাকতে হবে। তা না হলে সরকারের সব অর্জন নষ্ট হয়ে যাবে। তাই আসন্ন বাজেটে অর্থমন্ত্রীকে এ ব্যাপারে সুস্পষ্ট পদক্ষেপ নিতে হবে।

শনিবার (১১ মে) রাজধানীর তোপখানা রোডে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ওয়ার্কার্স পার্টি ঢাকা মহানগর কমিটির সভায় তিনি এ কথা বলেন।

মেনন বলেন, বর্তমান সরকারের নানা ক্ষেত্রে যে অর্জন তা জাতীয় ও আন্তর্জাতিকভাবে স্বীকৃত। তবে প্রধানমন্ত্রীর একার পক্ষে এ অর্জন ধরে রাখা কষ্টসাধ্য হয়ে পড়বে। ঘুষ-দুর্নীতির কারণে সরকারের অর্জন ‘লাভের গুড় পিঁপড়ায় খায়’ অবস্থার শিকার হবে। এ ব্যাপারে সরকার ও সরকারি দলের দৃঢ় অঙ্গিকার ঘোষণা করতে হবে।

নগর পার্টির সভাপতি আবুল হোসাইনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন নগর পার্টির সাধারণ সম্পাদক কিশোর রায়, মো. তৌহিদ, বেনজির আহমেদ, মুর্শিদা আখতার নাহার, জাহাঙ্গীর আলম ফজলু, শাহানা ফেরদৌসী লাকী, আনোয়ারুল ইসলাম টিপু, মোতাসিম বিল্লাহ সানী প্রমুখ।

এ দিকে এক বিবৃতিতে ২৫ এপ্রিলের মধ্যে পাটকল শ্রমিকদের বকেয়া পরিশোধের প্রতিশ্রুতি দিয়েও তা বাস্তবায়নের কোনো উদ্যোগ না নেয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

তিনি বলেন, পাটকল শ্রমিকরা বকেয়া পাওনাসহ ৯ দফা দাবিতে আন্দোলনে নামেন। এর প্রেক্ষিতে পাটকল কর্পোরেশন গত ২৫ এপ্রিলের মধ্যে শ্রমিকদের বকেয়া পরিশোধ এবং মজুরি কমিশনের সুপারিশ বাস্তবায়নের অঙ্গিকার করে। কিন্তু কোনো প্রতিশ্রুতি বাস্তবায়ন না হওয়ায় গত ১ রমজান থেকে পাটকল শ্রমিকরা কাজ বন্ধ রেখে আবারও রাস্তায় অবস্থান করছে। কিন্তু এর প্রতিকারের কোনো উদ্যোগ নেই।

বিবৃতিতে তিনি পাটকল শ্রমিকদের ৯ দফা মেনে নিয়ে শিল্পের অসন্তোষ দূরীকরণে সরকারের প্রতি আহ্বান জানান।

এইউএ/এএইচ/এমকেএইচ

আরও পড়ুন