ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

বিরোধী দল নিধনে বেপরোয়া কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে : রিজভী

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৮:০৬ পিএম, ১০ মে ২০১৯

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী আহমেদ বলেছেন ‘মিডনাইট নির্বাচনের পর সরকার নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে ভয় পাচ্ছে। তাই অজানা আতঙ্কে সবসময় উদ্বিগ্ন থাকছে। তারা গুম, গ্রেফতার, মিথ্যা মামলা ও বিচার বহির্ভূত হত্যার মতো নিষ্ঠুর কাজ অব্যাহত রেখেছে।

তিনি বলেন, বিরোধী দল শূন্য না করলে দেশে নব্য বাকশালী ব্যবস্থা কায়েম করা সম্ভব নয় বলেই বিরোধী দল ও মত প্রকাশের স্বাধীনতাকে সম্পূর্ণভাবে হরণ করতেই বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের অদৃশ্য করা হচ্ছে।

শুক্রবার (১০ মে) সন্ধ্যায় এক বিবৃতিতে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল সিরাজগঞ্জ শহর শাখার আহ্বায়ক সানোয়ার হোসেন সানুকে আজ (শুক্রবার) আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে তুলে নিয়ে যাবার পর এখনও তার সন্ধান না মেলায় এমন মন্তব্য করেন রিজভী।

বিএনপির সহ-দফতর সম্পাদক মুহাম্মদ মুনির হোসেন স্বাক্ষরিত ওই বিবৃতিতে রিজভী বলেন, আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক বিরোধী দলীয় কোনো নেতাকর্মীকে আটকের পর অস্বীকার করা একটি ভয়াবহ অমানবিক ও দস্যুবৃত্তিমূলক কাজ। আওয়ামী শাসকগোষ্ঠী ক্ষমতায় থেকে এ ধরনের ঘটনাকে একটি সংস্কৃতিতে পরিণত করেছে। রাষ্ট্রীয় মদদে এখনও বিরোধী দল নিধনে বেপরোয়া কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে।

বিবৃতিতে তিনি বলেন, সানোয়ার হোসেন সানুকে আটকের পর অস্বীকারের ঘটনা নিঃসন্দেহে অশুভ উদ্দেশ্য প্রণোদিত। গুম, খুন, অপহরণ, গুপ্ত হত্যা, বিচার বহির্ভূত হত্যা ও নারী-শিশু নির্যাতনসহ সার্বিক নৈরাজ্যকর পরিস্থিতিতে দেশের মানুষ এখন চরম অশান্তি ও গভীর শংকার মধ্যে দিন যাপন করছে। সানোয়ার হোসেন সানু নিখোঁজ থাকার ঘটনায় তার পরিবার ও বিএনপি নেতাকর্মীরা গভীরভাবে উদ্বিগ্ন।

তিনি অবিলম্বে সানুকে প্রকাশ্যে উপস্থিত করার জন্য আহ্বান জানিয়ে বলেন, কারণ তাকে সরকারের এজেন্সিগুলোই তুলে নিয়ে গেছে। সুতরাং তাদেরকেই সানুকে ফেরত দিতে হবে।

কেএইচ/এমএমজেড/এমকেএইচ

আরও পড়ুন