ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

আমাদের একমাত্র ঠিকানা রাজপথ

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৮:২৭ পিএম, ০৬ মে ২০১৯

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ বলেছেন, দেশ আজ বাকশালী কারাগারে বন্দি। একদলীয় শাসনের চিরস্থায়িত্ব দেয়ার জন্যই বেগম খালেদা জিয়াকে বন্দি করা হয়েছে। বাকশালী ব্যবস্থা দীর্ঘস্থায়ী করতেই গণতন্ত্রকে কবর দেয়া হয়েছে। গণতন্ত্রের প্রশ্নে আপসহীন নেত্রী খালেদা জিয়াকে কারাগারে আটকে রাখা হয়েছে, যাতে গণতন্ত্রের জন্য কেউ সোচ্চার না হয়, দেশে আজ শ্বাসরুদ্ধকর অবস্থা, মানুষের নিজের ছায়া দেখলে আঁতকে ওঠে।

তিনি বলেন, গুম-খুনের রাজত্ব কায়েম হয়েছে বলেই ভয় ও শঙ্কায় দিনাতিপাত করছে মানুষ। চারিদিকে হরণের ধারাবাহিকতায় মানুষ আজ অধিকারহারা। সুতরাং আমাদের এই দুঃসময় অতিক্রম করতে হবে। গণতন্ত্রকে ফিরিয়ে আনতে হবে। ‘গণতন্ত্রের মা’ দেশনেত্রীর মুক্তির জন্য রাজপথ হবে আমাদের একমাত্র ঠিকানা।

সোমবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ছাত্রদল মহানগর পশ্চিমের নিজস্ব ওয়েবসাইট উদ্বোধনকালে রিজভী এসব কথা বলেন। দলটির সহ দপ্তর সম্পাদক মুহাম্মদ মুনির হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ওয়েবসাইট উদ্ধোধনের পর দুপুর দুইটার দিকে ঢাকা মহানগর পশ্চিম ছাত্রদলের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। এটি নাইটিঙ্গেল মোড় ঘুরে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

রুহুল কবির রিজভীর নেতৃত্বে এ মিছিলে ঢাকা মহানগর পশ্চিম ছাত্রদলের সভাপতি কামরুজ্জামান জুয়েল ও সাধারণ সম্পাদক সাফায়েত রাব্বি আরাফাতসহ বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেন।

কেএইচ/এমএসএইচ/জেআইএম

আরও পড়ুন