ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

গণফোরামের কাউন্সিলে মোকাব্বির খান

জাগো নিউজ ডেস্ক | প্রকাশিত: ০১:১৮ পিএম, ২৬ এপ্রিল ২০১৯

দলীয় সিদ্ধান্ত অমান্য করে সংসদ সদস্য হিসেবে শপথ নেয়া গণফোরামের মোকাব্বির খান আজ (শুক্রবার) দলটির বিশেষ কাউন্সিলে উপস্থিত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

সংসদ সদস্য হিসেবে শপথ নেয়ার পর গণফোরাম ও ঐক্যফ্রন্টে ব্যাপকভাবে সমালোচিত হয়েছিলেন তিনি। এই দলেরই আরেক নেতা সুলতান মনসুর শপথ নিয়ে দল থেকে বহিষ্কার হয়েছেন। শপথ নেয়ার কারণে মোকাব্বির খানকেও বহিষ্কার করা হবে মাঝে এমন গুঞ্জন উঠলেও শেষ পর্যন্ত তার বিষয়ে কোনো সিদ্ধান্তের কথা জানা যায়নি।

দল ও জোটের সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে সংসদ সদস্য হিসেবে শপথ নেয়ার পর ড. কামালের সঙ্গে মোকাব্বির দেখা করতে গেলে কামাল তার পিএসসহ কয়েকজনকে বলেন, ‘ওকে ঘাড় ধাক্কা দিয়ে বের করে দাও। ফারদার (ভবিষ্যতে) যেন এখানে আর না দেখি।’

আরও পড়ুন : শপথ নিলেন বিএনপির জাহিদুর

এরই মধ্যে আজ তিনি হাজির হলেন সেই দলেরই কাউন্সিলে। তবে তার আগে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির নির্বাচিত ছয়জনের প্রথম জন হিসেবে শপথ নিয়েছেন ঠাকুরগাঁও-৩ আসন থেকে নির্বাচিত জাহিদুর রহমান।

মোকাব্বির কাউন্সিলের আমন্ত্রণ পেয়ে সেখানে গেছেন না কি নিজে থেকেই গেছেন সে বিষয়ে এখনও পরিষ্কার কিছু জানা যায়নি।

গত ৩০ ডিসেম্বর নির্বাচনে অংশ নিয়ে মাত্র ছয়টি আসনে জয় পায় বিএনপি। আর গণফোরামের দুটি মিলিয়ে ঐক্যফ্রন্ট পায় মোট আটটি আসন।

আরও পড়ুন : সংসদে নতুন নির্বাচন চাইলেন মোকাব্বির

নির্বাচনে ‘ভোট ডাকাতির’ অভিযোগ তুলে পুনর্নির্বাচনের দাবি তোলে তারা। নির্বাচিতরা সংসদ সদস্য হিসেবে শপথ নেবে না বলেও ঘোষণা দেওয়া হয় বিএনপি ও ঐক্যফ্রন্টের পক্ষ থেকে।

কিন্তু ধানের শীষ প্রতীকে ভোট করে জয়ী হওয়া গণফোরামের সুলতান মনসুর গত ৭ মার্চ শপথ নিয়ে এরই মধ্যে সংসদ অধিবেশনে যোগ দিয়েছেন। পরে শপথ নিয়ে বুধবার প্রথমবারের মতো সংসদে যোগ দেন মোকাব্বির। প্রথমবারের মতো বক্তব্যের সুযোগ পেয়ে সিলেট-২ আসনের এই সংসদ সদস্য অতি দ্রুত নতুন নির্বাচন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলীর সন্ধানের দাবি জানান।

এনএফ/এমএস

আরও পড়ুন