ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

বঙ্গবন্ধু স্বাধীনতার স্বপ্নপুরুষ : বি. চৌধুরী

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৮:৪৪ পিএম, ২২ এপ্রিল ২০১৯

যুক্তফ্রন্ট চেয়ারম্যান এবং বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী (বি. চৌধুরী) বঙ্গবন্ধুকে স্বাধীনতার স্বপ্নপুরুষ বলে আখ্যায়িত করেছেন।

সোমবার রাজধানীর বাড্ডায় বিকল্পধারা বাংলাদেশের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি একথা বলেন।

স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় নেতা মওলানা ভাসানী, প্রত্যক্ষ মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী জিয়াউর রহমান, কৃষকের নেতা শেরেবাংলা একে ফজলুল হক, হোসেন শহীদ সোহরাওয়ার্দী, মুক্তিযুদ্ধের বীর সেনানী এমএজি ওসমানী এবং বিকল্পধারার সদ্য প্রয়াত সহ-সভাপতি মনজুর রাশেদ ও আবদুল আজিজ আখন্দ স্মরণে এ সভার আয়োজন করা।

বি. চৌধুরী বলেন, আমাদের মহান স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন স্বাধীনতার স্বপ্নপুরুষ। আর জাতীয় নেতারা স্ব স্ব ক্ষেত্রে দেশের জন্য যে অবদান রেখেছেন তাদের সবাইকে আমরা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি।

ঘৃণার রাজনীতির পরিবর্তে শ্রদ্ধার রাজনীতি প্রতিষ্ঠার আহ্বান জানিয়ে বিকল্পধারার প্রেসিডেন্ট বলেন, এই সংস্কৃতি যেদিন প্রতিষ্ঠিত হবে, সেদিনই প্রকৃত গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে।

অনুষ্ঠানে অন্যদের বক্তব্য রাখেন বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, প্রেসিডিয়াম সদস্য শমসের মবিন চৌধুরী বীরবিক্রম, কেন্দ্রীয় নেতা ব্যারিস্টার ওমর ফারুক, ওয়াসিমুল ইসলাম, ওবায়েদুর রহমান মৃধা, আইনুল হক, আসাদুজ্জামান বাচ্চু, আবুল বাশার আকন্দ, বিএম নিজাম, খায়রুল আলম সবুজ, ডা. জোহরা বিনতে আজিজ প্রমুখ।

এইউএ/জেএইচ/পিআর

আরও পড়ুন