ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

খালেদার সর্বোত্তম চিকিৎসা দাবি ফখরুলের

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০২:২১ পিএম, ০১ এপ্রিল ২০১৯

দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সর্বোত্তম চিকিৎসার দাবি করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার (১ এপ্রিল) দুপুরে কারাগার থেকে বেগম খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে আনার পর সেখানে বিএনপি মহাসচিব সাংবাদিকদের মাধ্যমে সরকারের কাছে এই দাবি জানান।

খালেদা জিয়াকে চিকিৎসার জন্য পুরাতন কেন্দ্রীয় কারাগার থেকে আজ তৃতীয়বারের মতো বিএসএমএমইউ হাসপাতালে নেয়া হয়েছে। দুপুর ১২টা ৪০ মিনিটে ঢাকা মেট্রোপলিটন পুলিশের একটি গাড়িতে (ঢাকা মেট্রো ঘ ১৪-২১২৭) করে তাকে হাসপাতালে নিয়ে আসা হয়।

এ সময় খালেদা জিয়াকে এক নজর দেখতে হাসপাতালের বি-ব্লকসহ পাশের বিল্ডিংগুলোর প্রতিটি ফ্লোরের বারান্দায় সাধারণ মানুষকে গভীর আগ্রহ নিয়ে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। বেগম জিয়া হাসপাতালে প্রবেশের সময়, বি-ব্লকের তৃতীয় ও চতুর্থ তলা থেকে মহিলা দলের কর্মীদের স্লোগান দিতে দেখা যায়।

এদিকে খালেদা জিয়াকে বিএসএমএমইউ হাসপাতালে আনা উপলক্ষে আজ সকাল থেকেই সেখানে ও আশপাশে নিরাপত্তা জোরদার করা হয়েছে। নেয়া হয়েছে কয়েক স্তরের কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

বিএনপি মহাসচিব বলেন, খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে আমরা উদ্বিগ্ন। তিনি অত্যন্ত অসুস্থ, তাকে দ্রুত হাসপাতালে ভর্তি করা দরকার, তাই আনা হয়েছে।

তিনি বলেন, বেগম জিয়াকে সম্পূর্ণ অন্যায় ও বেআইনিভাবে কারাগারে আটকে রাখা হয়েছে। তিনি সেখানে খুবই অসুস্থ হয়ে পড়েছেন। এর আগেরবার যখন তাকে এখান থেকে (বিএসএমএমইউ) ছাড়পত্র ছাড়াই কারাগারে নেয়া হয়েছে। তারপর থেকে তার স্বাস্থ্য পরীক্ষা করা হয়নি এবং কর্তৃপক্ষও সেখানে যাননি। প্রায় ৪ মাস পরে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করার পর চিকিৎসকরা তার রক্ত পরীক্ষা করতে যায়, সেই রক্ত পরীক্ষার প্রায় ১ মাস পরে আজ তাকে হাসপাতালে আনা হলো।

ফখরুল বলেন, আমরা এ কথা বারবার বলেছি তিনি এ হাসপাতালে আসতে চান না। তিনি মনে করেন, এখানে (বিএসএমএমইউ) তার যথাযথ চিকিৎসা হয় না। আমরা তাই বারবার ম্যাডামকে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা দেয়ার দাবি জানিয়ে এসেছি। কিন্তু সরকার আমাদের কথায় কোনো কর্ণপাত করেনি। আমরা খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে অত্যন্ত উদ্বিগ্ন, শংকিত তাই দাবি করছি তাকে অবিলম্বে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা দেয়া হোক। সেখানে সিদ্ধান্ত নেয়া যেতে পারে তার চিকিৎসা কীভাবে হচ্ছে।

বিএনপির মহাসচিব বলেন, আশা করব সরকার যেন এখানে সর্বোত্তম চিকিৎসা এবং একটা সুষ্ঠু পরিবেশ তাকে দেয়া হয়। আমরা আগেও বারবার বলেছি এখানে এমন ব্যবস্থায় তাকে যেন রাখা না হয়, যাতে তিনি মনে করেন বন্দি অবস্থায় তার চিকিৎসা হচ্ছে। তাকে বিশেষায়িত হাসপাতালে নেয়ার প্রয়োজন। তার ব্যক্তিগত চিকিৎসকদের মেডিকেল বোর্ডের সঙ্গে সমন্বয় করা দরকার।

তাকে জোর করে এখানে আনা হয়েছে কি-না জানতে চাইলে ফখরুল বলেন, এটা আমরা জানি না। তাকে ইমিডিয়েটলি হসপিটালাইজড করা দরকার।

এদকি বেগম জিয়াকে কারাগার থেকে হাসপাতালের আনা উপলক্ষে, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আফরোজা আব্বাসসহ বেশ কিছু বিএনপির নেতাকর্মীদের উপস্থিতি লক্ষ্য করা যায়।

কেএইচ/এমএমজেড/আরআইপি

আরও পড়ুন