ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

আপনাকে রাজপথের আন্দোলনে সরাবো

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৩:২৩ পিএম, ২৮ মার্চ ২০১৯

 

রাজপথে কঠোর আন্দোলনের মাধ্যমে সরকারকে সরিয়ে দেয়ার হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু।

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবে জাতীয়তাবাদী কৃষক দল আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে তিনি বলেন, নির্বাচন দিয়ে আমরা আপনার পরাজয় নিশ্চিত করতে পারব না। কারণ, আপনি সবকিছু দখলে নিয়েছেন। আপনাকে রাজপথের কঠোর আন্দোলনের মাধ্যমে সরাবো।

দুদু বলেন, গণতন্ত্র যদি পুনরুদ্ধার করতে কিছু ঝুঁকি নিতে হবে। আর কীভাবে ঝুঁকি নিতে হয় বিএনপির নেতাকর্মীরা সেটা জানে। আন্দোলন ও জেল খাটা বিএনপির কাছে নতুন কোনো সাবজেক্ট (বিষয়) না। জীবন দেয়া এটাও কোনো সাবজেক্ট না। নতুন সাবজেক্ট হচ্ছে আমরা কবে থেকে শুরু করব।

সরকারের সমালোচনা করে তিনি বলেন , এত বড় ডাকাত সরকার, নির্লজ্জ সরকার, ক্ষমাহীন সরকার এর আগে বাংলাদেশ কেন, কখনো দক্ষিণ পূর্ব এশিয়ায় আসেনি। এরা তো ভোট ছাড়া ক্ষমতায় এসেছে। এর পরেও যখন প্রধানমন্ত্রী গণতন্ত্রের পক্ষে, স্বাধীনতার পক্ষে, শেখ মুজিবের পক্ষে কথা বলেন, জিয়াউর রহমানের সমালোচনা করেন তখন আমাদের লজ্জা হয়।

লড়াইয়ের জন্য দলীয় নেতাকর্মীদের প্রস্তুতি নেয়ার আহ্বান জানিয়ে দুদু বলেন, আমরা যে যেভাবে যেখানে থাকি না কেন, লড়াই একটা আমাদের করতে হবে। এবার যদি আমরা ব্যর্থ হই তাহলে আমাদের নেত্রীকে কারাগার থেকে বের করতে পারব না। তাই আসুন, আমরা ঐক্যবদ্ধ হই, এক জায়গায় দাঁড়াই।

তিনি বলেন, আগামী দিনে সংগ্রামের জন্য প্রস্তুত হই। সংবিধান অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর অধিকার দিয়েছে, অধিকার দিয়েছে গণতন্ত্রের পক্ষে কথা বলার জন্য। সংবিধান অধিকার দিয়েছে, স্বাধীনতার স্বপক্ষে লড়াই করার জন্য। এটা বাংলাদেশের আইন।

কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য এসকে সাদীর সঞ্চালনায় আলোচনায় সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কৃষক দলের সদস্য সচিব কৃষিবিদ হাসান জাফির তুহিন, যুগ্ম-আহ্বায়ক তকদির হোসেন মোহাম্মাদ জসিম, নাজিম উদ্দীন মাস্টার, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন, ওলামা দলের সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা নেছারুল হক, ছাত্রদলের দফতর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারী, কৃষকদলের আহ্বায়ক কমিটির সদস্য অ্যাডভোকেট নাসির হায়দার, নাসির হাজারী, মিয়া মো. আনোয়ার প্রমুখ বক্তব্য দেন।

কেএইচ/এমএসএইচ/এমকেএইচ

আরও পড়ুন