ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

ক্ষমতাসীনরা নিজেরাই খুনাখুনিতে লিপ্ত

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০২:৫৩ পিএম, ১৯ মার্চ ২০১৯

 

রাঙ্গামাটির বাঘাইছড়িতে অজ্ঞাত বন্দুকধারীদের ব্রাশ ফায়ারে সাতজন নিহত হওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

দলের সহ দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত বিবৃতিতে ফখরুল বলেন, ‘সোমবার (১৮ মার্চ) দ্বিতীয় দফায় একতরফা উপজেলা নির্বাচনে জনগণ কোনো সাড়া দেয়নি। কারণ বর্তমান সরকারে অধীনে কোনো নির্বাচনকে জনগণ বিশ্বাসযোগ্য মনে করে না। এ সরকার জনগণের আস্থা থেকে অনেক দূরে সরে গেছে।

বিএনপিসহ বিরোধী দলের নিশ্চিহ্নকরণের যাবতীয় উদ্যোগ আয়োজনে কোনো কমতি নেই। এখন ভোটারবিহীন উপজেলা নির্বাচনে দখলদারিত্ব নিয়ে ক্ষমতাসীন দলের লোকেরা নিজেরাই খুনাখুনিতে লিপ্ত হয়ে পড়েছে।

বিএনপি মহাসচিব বলেন, ‘গণতন্ত্রহীনতা ও অবাধ, সুষ্ঠু নির্বাচনের অনুপস্থিতির কারণেই নির্বাচন নিয়ে দুর্বৃত্তদের দৌরাত্ম্য বেড়েই চলেছে। বিনাভোটে স্থানীয় ক্ষমতা আয়ত্বে নিতে আধিপত্যের লড়াইয়ের জন্যই নির্বাচনী দায়িত্বরত কর্মকর্তা, আইন শৃঙ্খলা বাহিনীর নারী সদস্যসহ নিহত অন্যদের প্রাণ ঝরিয়ে দেয়া হলো। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মধ্যরাতে ব্যালট বাক্স ভর্তি করে ক্ষমতা দখলের প্রক্রিয়ায় উদ্বুদ্ধ হয়েছে স্থানীয় পর্যায়ে দুর্বৃত্তরা। জনগণের কাছে জবাবদিহিতা নেই বলেই ক্ষমতাসীন নেতারা স্থানীয় ক্ষমতা দখল করতে হিংসা প্রতিহিংসার প্রতিযোগিতায় রক্ত ঝরাচ্ছে। হিংসা বিদ্বেষ ক্ষমতাসীনদের রাজনীতির কর্মসূচি হওয়ায় মানুষ হত্যার মত নারকীয় ঘটনা ঘটছে প্রায় প্রতিদিনই। এ সন্ত্রাসী ঘটনার সঙ্গে জড়িতদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান ফখরুল।

কেএইচ/এএইচ/এমএস

আরও পড়ুন