ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

গ্যাসের দাম বাড়ালে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৬:৩৯ পিএম, ১৩ মার্চ ২০১৯

গণশুনানির নামে প্রতারণা ও এলএনজি ব্যবসায়ীদের মুনাফার স্বার্থে গ্যাসের দাম বাড়ানোর পাঁয়তারা বন্ধ না করা হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন বাম গণতান্ত্রিক জোটের নেতারা।

বুুধবার এনার্জি রেগুলেটরি কমিশন কার্যালয়ের সামনে গণঅবস্থান কর্মসূচি থেকে এ হুঁশিয়ারি দেন জোটের নেতারা।

নতুন করে গ্যাসের দাম বাড়ানোর উদ্দেশে এনার্জি রেগুলেটরি কমিশন গত ১১ মার্চ ’১৯ থেকে কারওয়ান বাজারস্থ কার্যালয়ে গণশুনানির আয়োজন করছে। গত ৩ দিনে পেট্রোবাংলা, তিতাস, বাখারাবাদ, জালালাবাদসহ বিভিন্ন গ্যাস বিতরণ ও সঞ্চালন কোম্পানির পক্ষ থেকে দাম বাড়ানোর প্রস্তাব তুলে ধরা হয়। গতকাল ছিল গণশুনানির তৃতীয় দিন।

অবস্থান কর্মসূচিতে নেতারা বলেন, বিইআরসি’র দায়িত্ব ভোক্তা স্বার্থ রক্ষা করা কিন্তু তাদের অতীত ইতিহাস তারা গণশুনানির নামে সরকারের ইচ্ছা ও সিদ্ধান্তের শুনানি করে। ফলে দাম বাড়ানোর গণশুনানি বন্ধ করে, দাম কমানোর জন্য গণশুনানির আয়োজন করতে বিইআরসি’র প্রতি নেতারা আহ্বান জানান। অন্যথায় কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়ে নেতারা দাম বাড়ানোর পাঁয়তারার বিরুদ্ধে সর্বস্তরের দেশ প্রেমিক জনগণকে বাম জোটের নেতৃত্বে আন্দোলনে শামিল হওয়ার আহ্বান জানান।

তারা আরও বলেন, গ্যাস এমন একটি উপাদান যার দাম বাড়লে জনসাধারণের জীবনধারণের জন্য প্রয়োজনীয় প্রায় সব জিনিসের দাম বেড়ে যায় এবং জনগণের ভোগান্তি বাড়ে, জীবনযাত্রার ব্যয় বেড়ে যায়, দুর্ভোগে পড়ে সাধারণ মানুষ।

বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক বাসদ নেতা বজলুর রশীদ ফিরোজের সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন বাম জোটের শীর্ষ নেতা বাসদ সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, সিপিবি সাধারণ সম্পাদক শাহ আলম, বাসদ মার্কসবাদী নেতা মানস নন্দী, গণসংহতি আন্দোলনের মনিরুদ্দিন পাপ্পু, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নেতা মোফাজ্জল হোসেন মোস্তাক, সিপিবি’র রুহিন হোসেন প্রিন্স।

সমাবেশ পরিচালনা করেন বাসদ নেতা জুলফিকার আলী।

এইউএ/জেএইচ/এমএস

আরও পড়ুন