ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

‘বিএনপি ইসলামকে ব্যবহার করেছে, ওরা ধোঁকাবাজের দল’

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৬:০০ পিএম, ০৮ মার্চ ২০১৯

বিএনপিকে ধোঁকাবাজের দল দাবি করে আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য সবসময়ই ইসলামকে ব্যবহার করেছে এবং এখনো করছে। তিনি বলেন, ধর্মকে ব্যবহার করে তারা বাংলাদেশের ধর্মভীরু মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করে। ধর্মকে ব্যবহার করলেও বিএনপি কখনোই এদেশে ইসলামের খেদমতের জন্য কিছুই করেনি। বরং ইসলামের কথা বলে মানুষকে ধোঁকা দিয়েছে।

শুক্রবার রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ইউনাইটেড ইসলামি পার্টির পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন ড. হাছান মাহমুদ।

আলেম সমাজের মাথায় কাঁঠাল ভেঙেই বিএনপি-জামায়াত ক্ষমতায় গেছে। তবে আলেম সমাজের উপকারে কোনো কাজ তারা করেনি বলেও মন্তব্য করেন তথ্যমন্ত্রী।

তিনি বলেন, ‘আমাদের ধর্মীয় অনুভূতিকে কাজে লাগিয়ে, ধর্মের কথা বলে বিএনপি-জামায়াত মানুষের ভোট নিয়েছে। কিন্তু আলেম সমাজের জন্য তারা কোনো কাজ করেনি। তবে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামের জন্য, আলেম সমাজের জন্য অনেক কাজ করেছেন। বাংলাদেশের আলেমদের শতবর্ষের দাবি ছিল একটি ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা। তবে অনেকেই ক্ষমতাও এলেও আরবি বিশ্ববিদ্যালয় হয়নি। শতবর্ষের দাবি পূরণে বিশ্ববিদ্যালয় স্থাপন করেছেন শেখ হাসিনা।’ এ সময় ইসলামকে যারা রাজনৈতিক স্বার্থে ব্যবহার করেন তারা ইসলামের খেদমতগার নন বলে মন্তব্য করেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক।

তিনি বলেন, ‘কওমি মাদরাসার স্বীকৃতি অনেক পুরনো দাবি এবং এই দাবির কথায় অনেকেই মন্ত্রী হয়েছিলেন। তবে দাবি পূরণ হয় নাই। বিএনপি-জামায়াত ইসলামের কথা বলে ক্ষমতায় গেলেও কওমি মাদরাসার স্বীকৃতি দেয় নাই। শেখ হাসিনা, আওয়ামী লীগ সরকার কওমি মাদরাসার স্বীকৃতি দিয়েছে।’

তথ্যমন্ত্রী বলেন, ‘কওমি মাদরাসার সনদে বাংলাদেশের বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স ডিগ্রির সমমানের স্বীকৃতি দেয়া হয়েছে। শুধু স্বীকৃতিই দেয়া হয়নি, এ নিয়ে সংসদে আইনও পাস করা হয়েছে।’

ধর্ম নিয়ে যেমন বিএনপি রাজনীতি করে, তেমনি বেগম জিয়ার শারীরিক সমস্যা নিয়েও বিএনপি রাজনীতি করছে-এমন মন্তব্য করে আওয়ামী লীগের প্রচার সম্পাদক বলেন, ‘আমাদের দলের সাধারণ সম্পাদকের চিকিৎসা করতে এসে সিঙ্গাপুরের চিকিৎসক দল ও ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠি যেখানে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকে বিশ্বমানের বলে অভিহিত করছেন সেখানে বিএনপি নেতারা এ মেডিকলের সেবার মান নিয়ে যখন অভিযোগ তোলেন তখনই বোঝা যায় আসলে বিএনপি মূলত খালেদা জিয়ার শারীরিক সমস্যা নিয়ে রাজনীতি করতে চাইছে।’

‘বেগম জিয়ার পায়ের সমস্যা অনেক পুরনো, এটা নতুন না। এ সমস্যা নিয়েই তিনি দুইবার প্রধানমন্ত্রিত্ব করেছেনে, বিরোধীদলীয় নেতা ছিলেন, চেয়ারপারসনের দায়িত্ব পালন করেছেন। এটা নিয়ে রাজনীতি করে বিএনপি আসলে জনগণের সহানুভূতি পেতে চাইছে।’ বক্তব্যে যোগ করেন তথ্যমন্ত্রী।

দলটির চেয়ারম্যান মাওলানা ইসমাইলের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, প্রচার সম্পাদক আক্তার হোসেন প্রমুখ।

এইউএ/এসআর/পিআর

আরও পড়ুন